আমি ১৪ বছর ধরে অসুস্থ : ম্যারাডোনা

মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ক্লাবের কোচের দায়িত্ব নিয়েছেন ম্যারাডোনা। ক্লাব কতৃপক্ষ আশা করছে আর্জেন্টিনা কিংবদন্তি ক্লাবের দায়িত্ব নিয়ে দ্বিতীয় বিভাগ থেকে প্রথম বিভাগে তুলবে তাদের ক্লাবকে। ম্যারাডোনাও সবকিছু নতুন করে শুরু করার প্রতি জোর দিলেন।বিশ্বকাপ জয়ী এই তারকার মাদকে আসক্তি আছে বলে জানেন অনেকে।

রাশিয়া বিশ্বকাপে মাদক নিয়ে অসুস্থ হয়ে পড়েন বলে খবর বের হয়। কিন্তু এবার তিনি সেসব ছেড়ে দিয়ে নতুন করে সূর্যদয় দেখতে চান।আর্জেন্টিনার ৫৭ বছর বয়সী সাবেক কোচ জানিয়েছেন, তিনি তার পুরনো অভ্যাস মাদকের কারণে দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে আছেন। ওটা ছাড়তে তিনি অনেক চেষ্টা করেছেন। কিন্তু না পারার দরুণ তাকে বেশ ভুগতে হচ্ছে।

এবার তিনি মেক্সিকোতে সবকিছু নতুন করে শুরু করতে চান।ম্যারাডোনা বলেন, ‘আমি অসুস্থতার কারণে এর আগে যা হারিয়েছি তা এবার ডোরাডোসকে পুষিয়ে দিতে চাই। আমি গত ১৪ বছর ধরে অসুস্থ। কিন্তু এবার আমি সকালে সূর্যদয় দেখতে চাই। রাতে বিছানায় গিয়ে একটু ঘুমাতে চাই। আমি অনেক দিন বিছানায় ঘুমায় না। বালিশ বলে যে একটা জিনিস আছে আমি তা ভুলে গেছি।

কিন্তু নতুন শুরুর কথা ভেবে আমি নতুন চাকরি নিয়েছি।’সাবেক বার্সেলোনা এবং নাপোলি তারকা বলেন, ‘আমি ডোরাডোসে অনেক দিন কাটাতে চাই। মানুষ হয়তো আমাকে নিয়ে অনেক কিছু বলবে। কিন্তু আমি নতুন একটা পর্বত পাড়ি দেওয়ার জন্য দায়িত্বটা নিয়েছি। নিজের খাবারের দিকে মনোযোগ দেবো এখন। ফুটবল মানেই হলো সামনে অগ্রসর হওয়া।

কিন্তু এতোদিন আমি কেবল পিছনে হেঁটেছি। আমার এই নতুন শুরুর কৃতিত্ব আমার মেয়ের।’