প্রত্যেকটা দলই শিরোপা জিততে এখানে এসেছে; আমাদের লক্ষ্যও শিরোপা জিতা : সাকিব

এশিয়া কাপের শিরোপা জিততে চায় বাংলাদেশ। এমনটাই জানিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। পথটা কঠিন হলেও, নিজেদের সামর্থ্যের সেরাটা দেয়ার প্রত্যয় এই অলরাউন্ডারের। এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকে খেলার ব্যাপারেও আশাবাদী সাকিব। দুবাইয়ে প্রথম দিনের অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

সাকিব আল হাসান বলেন, ‘প্রত্যকটা দলই শিরোপা জিততে এখানে এসেছে। আমাদেরও লক্ষ্য শিরোপা জিতা। তবে এটা কঠিন হবে সেটা আমরা জানি। এশিয়ার সেরা দেশগুলো অংশ নিচ্ছে টুর্নামেন্টে। ট্রফি জিততে হলে আমাদের সেরা ক্রিকেট খেলতে। আমাদের পরিকল্পনা ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাওয়া।’

শিরোপা জয়ের পথে আগে পার করতে হবে গ্রুপ পর্বের বাঁধা। গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা এবং আফগানিস্তানকে হালকা ভাবে নিচ্ছে না টিম বাংলাদেশ। তাছাড়া সম্প্রতি আফগানদের বিপক্ষে সিরিজ হারের তিক্ত অভিজ্ঞতা তো আছেই। তবে সাকিবের বিশ্বাস প্রতিভার প্রমাণ রাখতে পারলে ভাল করা সম্ভব।

সাকিব বলেন, ‘কঠিন একটা টুর্নামেন্ট হবে। কারণ প্রতিটি দলই দারুণ ছন্দে রয়েছে। দেখুন আমরা কিছু দিন আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হেরেছি। যদিও সেটি টি-টোয়েন্টি ফরম্যাটে ছিল। তাছাড়া হংকং নতুন হলেও হালকা ভাবে দেখার কিছু নেই। তারা স্বাগতিক UAEকে হারিয়ে এশিয়া কাপে জায়গা করে নিয়েছে। শিরোপা জিততে হলে আমাদের প্রতিভার সর্বোচ্চ প্রমাণ দিতে হবে ক্রিকেটারদের।’

যদিও টাইগারদের জন্য আক্ষেপ আর হতাশার আরেক নাম এশিয়া কাপের শিরোপা। একেবারে শিরোপার কাছে গিয়েও হাতছাড়া হওয়া ট্রফিটায় এবার স্বপ্নিল পরশ দিতে চায় টিম বাংলাদেশ।