শেষ পর্যন্ত দুঃসংবাদই পেলো আশরাফুল

ইতোমধ্যে আফগানিস্তান প্রিমিয়ার লীগ (এপিএল)-এ নঙ্গরহার হয়ে ডাক পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অন্যতম দুই ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এপিএলে অভিষেক আসরের প্লেয়ার্স ড্রাফটে মোট ১৪জন বাংলাদেশি ক্রিকেটার জায়গা পেয়েছিলেন।কিন্তু সেখান থেকে দল পেয়েছেন শুধু তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এতে কপাল পুড়েছে আশরাফুলসহ আরও ১২ ক্রিকেটারের ।

তামিম ইকবাল ও মুশফিকুর রহিম দুজনকেই দলে ভিড়িয়েছে আসরের অন্যতম প্রতিযোগী দল নঙ্গরহার। ডায়মন্ড ক্যাটাগরিতে থাকা তামিম ইকবালকে প্রথমে তারপরে গোল্ড ক্যাটাগরি থেকে মুশফিকুর রহিমকেও দলে টেনে নেয় ফ্র্যাঞ্জাইজিটি। ফলে তামিম ও মুশফিককে একই দলের হয়ে একই সাথে এপিএল মাতাতে দেখা যাবে।

নিলামের শুরুতে মনে হয়েছিল তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের পাশাপাশিস আরও বাংলাদেশি ক্রিকেটার দল পেতে পারে।কিন্তু এমনটা ভাবা হলেও শেষ পর্যন্ত হলো না আশরাফুলের! বাংলাদেশি কোন ক্রিকেটার আর দল পায়নি।বাকি ১২ জন বাংলাদেশি ক্রিকেটারের ভিতরে মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীসহ বর্তমান জাতীয় দলের সদস্য ইমরুল কায়েস, সাব্বির রহমানহয় ছিলেন আরো অনেকে।

যার ফলে কেবল মাত্র তামিম-মুশফিক এ দুজন বাংলাদেশি ক্রিকেটারই প্লেয়ার্স ড্রাফট থেকে আসন্ন এপিএলে অংশ নেওয়ার সুযোগ পেলেন ।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর থেকে খেলা শুরু হয়ে ২৩ অক্টোবর পর্যন্ত মোট ১৯ দিনব্যাপী চলবে এই প্রতিযোগিতা। যেখানে মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।