এশিয়া কাপে পাকিস্তানকেই এগিয়ে রাখছেন হাতুরুসিংহ

আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে পর্দা উঠতে যাচ্ছে এবারের এশিয়া কাপের ১৪তম আসরের। এবারের এই আসরটিতে গ্রুপ ‘বি’তে রয়েছে আফগানিস্তান। আর সেই গ্রুপে আফগানিস্তানের প্রতিপক্ষ হিসেবে রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। অন্যদিকে গ্রুপ ‘এ’তে রয়েছে পাকিস্তান, ভারত ও হংকং।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়েই পর্দা উঠবে এই আসরের। আর আসন্ন এই টুর্নামেন্টে কন্ডিশন ও শক্তি বিবেচনায় পাকিস্তানকেই এগিয়ে রাখছেন শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরেসিংহে। এবারের আসরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পাকিস্তান। এছাড়াও আরব আমিরাতের কন্ডিশনের সুবিধা অন্যদের চেয়ে পাকিস্তানই বেশি নিতে পারবে।

আর এমনটি মনে করেই এশিয়া কাপে পাকিস্তানকে এগিয়ে রাখছেন হাথুরুসিংহে। অন্যদিকে এবারের আসরটিতে খেলবেন না ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। কোহলির পরিবর্তে দলকে নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। কোহলি না থাকলেও শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে ভারত। আর এই ভারতকেই পাকিস্তানের পরে ফেভারিট মনে করছেন লঙ্কান কোচ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘পাকিস্তান সবচেয়ে ফেভারিট। তারা চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে। সংযুক্ত আরব আমিরাতে তাদের দুর্দান্ত রেকর্ড আছে। পাকিস্তানের পরেই ভারত ফেভারিট। কারণ তারা কোহলিকে ছাড়া খেলতে যাচ্ছে।’