২০২০ সালের মধ্যে তৈরি হবে পূর্বাচলের ক্রিকেট স্টেডিয়াম

আগামী ২০২০ সালের মধ্যে পূর্বাচলে আন্তর্জাতিক মানে ক্রিকেট স্টুডিয়াম তৈরি করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর এই মাঠেই ২০২৩ সালের বিশ্বকাপ আয়োজন করতে চাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কিউরেটরদের প্রশিক্ষণ দিতে ঢাকায় আসেন আইসিসি বিশেষজ্ঞ অ্যান্ড্রি কিটসন।

উইকেট আর গ্রাউন্ড পরিচর্যার জন্য বিসিবিকে উন্নত মানের প্রশিক্ষণ যন্ত্র কিনতে বলেছেন এই কিউরেটর। তবে এখনই সেই পথে হাঁটছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ধাপে ধাপে আধুনিক যন্ত্রপাতি কেনার পরিকল্পনা কথা বললেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যানের।

বর্ষা মৌসুমে কক্সবাজারের স্টেডিয়ামগুলোতে জলাবদ্ধতার কারণ নিয়ে মুখ খুলেছেন তিনি। তবে আধুনিক সব পদ্ধতি ব্যবহার করতে চান বিসিবি স্বপ্নের পূর্বাচল ক্রিকেট স্টেডিয়ামে। পূর্বাচলের জমির মালিকানা সমস্যা অনেকটাই কেটে গেছে।

বিসিবিকে স্থায়ীভাবে জমি পৌঁছে দেওয়া শেষ হলেই স্টেডিয়ামে কাজ শুরু করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সেটি হলে ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপ এর কিছু ম্যাচ অনুষ্ঠিত হতে পারে পূর্বাচল স্টেডিয়ামের। এমনটাই জানিয়েছেন গ্রাউজ কমিটির চেয়ারম্যান।