হাতুড়েসিংহেকে হারাতে চান তামিম ইকবাল!

ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেটকে পুরোটাই পাল্টে দিয়েছিলেন তিনি। ২০১৫ বিশ্বকাপ দিয়ে শুরু করে প্রথমবারের মতো পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড বদ করেছিলেন তামিম ইকবাল। এদেশের ক্রিকেটে তার অবদান অসামান্য।

এর আগে ২০১৪ সালে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পান শ্রীলঙ্কান চান্দিকা হাতুরুসিংহে।

এবার তিনি দায়িত্ব নিয়েছেন স্বদেশী শ্রীলঙ্কা দলের। এশিয়া কাপের প্রথম ম্যাচ তার বিপক্ষে। বাংলাদেশ ক্রিকেট দলের অনেক খুঁটিনাটি জানেন তিনি। তবে এটাকে বড় কোন সমস্যা হিসেবে দেখছেন না জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল।

দুবাইয়ে এক সংবাদ সম্মেলনে দেশসেরা ওপেনার তামিম ইকবাল বললেন নিজেদের ভাবনার কথা, ‘হ্যাঁ, অবশ্যই আমরা আমাদের সাবেক কোচকে হারাতে চাই। তবে খুব ভালো মানসিকতা নিয়ে; প্রতিশোধ নেওয়ার জন্য নয়। শুধু তাকে হারানোর কথা ভাবলে কাজ হবে না। খুব ভালো ক্রিকেট খেলার ব্যাপারে অবশ্যই মনঃসংযোগ করতে হবে। ‘

গত নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের পর হুট করেই দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন হাথুরু। অনেক নাটক হয়েছে তখন। এসব কারণে এদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে হাথুরু প্রতিপক্ষ। কিন্তু তামিম এমনটা মানতে নারাজ। তার মতে, ‘আমরা তার সঙ্গে অসাধারণ কিছু সময় কাটিয়েছি।

৪-৫ বছর কেউ কোচ হিসেবে থাকলে সম্পর্কের উত্থান-পতন থাকবেই। কিন্তু কোচ হিসেবে তিনি আমাদের জন্য অসাধারণ কাজ করেছেন। কেউ তার কাছ থেকে এই কৃতিত্ব ছিনিয়ে নিতে পারবে না। ‘