আমি আশাবাদী,এশিয়া কাপে ভারতকে হারাবে পাকিস্তান : ইউনিস খান

এশিয়া কাপে গত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালের পুনরাবৃত্তি দেখছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইউনিস খান। তার দাবি, ভারতকে হারিয়ে দেওয়ার ক্ষমতা আছে পাকিস্তানের।

গত বছরের ১৮ জুন ওভালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ফেভারিট ভারতকে ১৮০ রানে হারিয়ে দেয় পাকিস্তান। এরপর দু দল আর মুখোমুখি হয়নি। এ মাসের ১৯ তারিখ দুবাইয়ে এশিয়া কাপের গ্রুপ বি এর ম্যাচে ভারত-পাক লড়াই।

এই প্রসঙ্গে ইউনিস বলেছেন, আমি আশাবাদী, এশিয়া কাপে ভারতকে হারিয়ে দেবে পাকিস্তান। পাকিস্তান দলে কয়েকজন খুব ভাল খেলোয়াড় আছে। ইতিবাচক মানসিকতা নিয়েই এশিয়া কাপে খেলতে যাবে পাকিস্তান।

ইউনিস আরো বলেছেন, ভারত ও পাকিস্তানের একে অপরের বিরুদ্ধে আরো ক্রিকেট ম্যাচ খেলা উচিত। এর ফলে দুই প্রতিবেশী দেশের মধ্যে উত্তেজনা কমবে।

এশিয়া কাপের গ্রুপ বিতে ভারত, পাকিস্তান ছাড়াও আছে যোগ্যতা অর্জন করা হংকং। ১৬ তারিখ হংকংয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান। ১৮ তারিখ ভারত-হংকং ম্যাচ। পরের দিনই এই প্রতিযোগিতার সবচেয়ে উত্তেজক ম্যাচ। বড় অঘটন ছাড়া গ্রুপের পর সুপার ফোর পর্যায়েও ভারত-পাক লড়াই হবে। দু’দলই ফাইনালে উঠলে একই প্রতিযোগিতায় তিনবার দেখা হবে।—কালের কণ্ঠ অনলাইন