আগামীকাল বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে আরেকটি দুঃসংবাদ পেল লঙ্কানরা

শুরুটা হয়েছে দিনেশ চান্দিমালকে দিয়ে। চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কান উইকেটরক্ষক-ব্যাটসম্যান। শনিবার বাংলাদেশের বিপক্ষে নামার আগে আরেকটি দুঃসংবাদ লঙ্কান দলে। চোটের কারণে নির্ভরযোগ্য ব্যাটসম্যান ধানুষ্কা গুনাথিলাকাকেও পাচ্ছে না চণ্ডিকা হাথুরুসিংহের দল।

বুধবার অনুশীলনের সময় কোমরের চোটে পড়েছেন গুনাথিলাকা। তার চোট কপালে ভাঁজ ফেলেছে লঙ্কান নির্বাচকদের। নিষেধাজ্ঞার কারণে সাউথ আফ্রিকার বিপক্ষে রঙিন পোশাকের ম্যাচগুলো খেলা না হলেও দারুণ ফর্মেই ছিলেন বাঁহাতি এ অলরাউন্ডার। ঘরোয়া টি-টুয়েন্টি লিগে ৩৫.২৮ গড়ে করেছেন ২৪৭ রান। যা কিনা সেই আসরের তৃতীয় সর্বোচ্চ।

গুনাথিলাকার বদলি হিসেবে যিনি দলে ডাক পেয়েছেন সেই সেহান জয়সুরিয়ার ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না। সাউথ আফ্রিকার বিপক্ষে দুটি ওয়ানডে খেললেও মন ভরায়নি নির্বাচকদের। শ্রীলঙ্কা ‘এ’ দলে নিয়মিত খেললেও তিন বছর ধরে জাতীয় দলে ছিলেন আসা-যাওয়ার মাঝেই।

চান্দিমাল ও গুনাথিলাকার সঙ্গে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে স্পিনার আকিলা ধনাঞ্জয়াকেও পাচ্ছে না শ্রীলঙ্কা। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য তাকে ওই ম্যাচে ছুটি দিয়েছেন কোচ হাথুরুসিংহে।