চমক দিয়ে এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করল ভারত

আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার সঙ্গে।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং অধিনায়ক মাশরাফি মনে করেন সম্প্রতি পারফরমেন্স বিবেচনায় শ্রীলংকার থেকে বাংলাদেশে একটু এগিয়ে থাকলেও এই ম্যাচে জিততে হলে বাংলাদেশের সেরাটা দিয়ে খেলতে হবে।

এদিকে, এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে সুযোগ পেতে পারেন ওপেনার লিটন কুমার দাস। এরপরের পজিশনে একাদশে নিশ্চিত মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। বাকি দুই ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন, আরিফুল হক এবং মোহাম্মদ মিঠুন এর মধ্যে যেকোনো দুজনকে দেখা যাবে চূড়ান্ত একাদশে।

৪ বোলার এর মধ্যে তিনজন দেখা যাবে পেস বোলার এবং একজন স্পিনার। সেক্ষেত্রে স্পিনার মেহেদি হাসান মিরাজ অথবা নাজমুল এর মধ্য থেকে খেলবে যে কোন একজন। বাকি তিন বোলার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন একাদশে একপ্রকার নিশ্চিত।

এদিকে, চমক দিয়ে এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করল ভারত। এশিয়া কাপের ১৪তম আসরের। আর আসন্ন এই আসরকে সামনে রেখে প্রতিটি দলই নিজেদের দল ঘোষনা করেছে। তারই ধারাবাহিকতায় এবারে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

এক নজরে দেখে নিন ভারতের ১৬ তারকাকে: রোহতি শর্মা (আধিনায়ক), শিখর ধাওয়ান (সহআধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেট রক্ষক), কেএল রাহুল, আম্বাতি রাইডু, মনীষ পাণ্ডে, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, যাসপ্রীত বুমরা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহল, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, কেদার যাদব, খলিল আহমদ।