যে ক্রিকেটারকে প্রশংসায় ভাসালেন তামিম

আগামীকাল থেকেই মাঠে গড়াতে যাচ্ছে এশিয়া কাপ। সেই টুর্ণামেন্টে তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে কে মাঠে নামতে যাচ্ছে তা নিয়েও যেন ধোঁয়াশার শেষ ছিলো না। তবে এবার নিজের ওপেনিং পার্টনারের ব্যাপারে মুখ খুললেন তামিম।

তামিম ইকবাল বলেন, ”লিটন কিছুদিন থেকে দলের সাথে আছে। সে টেস্ট এবং টি টুয়েন্টিতে ওপেনিং করছে। সে ভাল ব্যাটিংও করছে। যদি টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয় যে তাঁর সাথে আমি ওপেন করবো এটি খুব একটা আশ্চর্যের হবে না।”

ক্যারিবিয়ানদের মাটিতে টি টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দারুণ পারফর্মেন্স উপহার দিয়েছিলেন লিটন। খেলেছিলেন ৩২ বলে ৬১ রানের একটি ক্যামিও ইনিংস। শুধু তাই নয়, সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচেও ৭০ রানের একটি ঝলমলে ইনিংস এসেছিল তাঁর ব্যাট থেকে।

এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের আগে বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল বলেন, আমরা ভালো মানসিকতা নিয়েই আমাদের প্রাক্তন কোচের দলকে (শ্রীলঙ্কা) হারাতে চাই। আর শ্রীলঙ্কাকে হারাতে হলে আমাদেরকে অবশ্যই খুব ভালো ক্রিকেট খেলতে হবে।

জাতীয় দলের সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহে প্রসঙ্গে তামিম ইকবাল বলেন, ওনার সঙ্গে আমরা অসাধারণ কিছু মুহূর্ত কাটিয়েছি। কোচ হিসেবে তিনি আমাদের জন্য অসাধারণ কাজ করেছেন। কেউ তার কাছ থেকে এই কৃতিত্ব ছিনিয়ে নিতে পারবে না। আমরা তার সঙ্গে যোগাযোগ বজায় রেখেছি। বলেও জানান দেশ সেরা এই ওপেনার।

গ্রুপ পর্বে বাংলাদেশের খেলার সূচি:
১৫ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)

২০ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)