আড়াইশোর খুব কাছে মাশরাফি !

মাত্র পাঁচ উইকেট নিলেই প্রথম বাংলাদেশী হিসেবে ওয়ানডেতে আড়াইশো উইকেট নেয়ার গৌরব অর্জন করবেন টাইগার কাপ্তান মাশরাফি বিন মুর্তোজা। আর আসন্ন এশিয়া কাপেই আড়াইশো উইকেটের ক্লাবে প্রবেশ করে ফেলতে পারেন এই কাপ্তান।

গ্রুপ পর্বের দুই ম্যাচ ছাড়াও সুপার ফোরে জায়গা করে নিলে আরও ৩টি ম্যাচ পাবে বাংলাদেশ দল। আর মোট পাঁচ ম্যাচ খেলার সুযোগ পেলে নিজের সেরাটা দিয়ে অবশ্যই এই ক্লাবে প্রবেশ করতে চাইবেন মাশরাফি।

এখন পর্যন্ত ১৯০টি ওয়ানডে খেলে ২৪৫ উইকেটের মালিক মাশরাফি। যেখানে ৩০.৮৭ গড়ে ৪.৭৮ ইকোনমি রেটে সেরা ফিগার ২৬ রান দিয়ে ৬ উইকেট।

এখন পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারও তিনি। তার পর ২৩৭ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান।

লড়াইটা মূলত এখন সাকিব আর মাশরাফির মধ্যেই। কে আগে দ্রুত ২৫০’র ক্লাবে প্রবেশ করতে পারেন। এই দুজন ছাড়া তৃতীয় বাংলাদেশী হিসেবে ২০৭ উইকেট নিয়ে এই ক্লাবে আছেন স্পিনার আব্দুর রাজ্জাক।

এদিকে টাইগার অধিনায়ক মাশরাফির সামনে সুযোগ রয়েছে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারকে পেছনে ফেলার সুযোগ। আর তিন উইকেট নিলেই শোয়েবকে ছাড়িয়ে যাবেন তিনি।

এছাড়াও ২৫০ উইকেট নিলে কপিল দেব, জিমি অ্যান্ডারসন, অ্যালেন ডোনাল্ডদের ক্লাবে প্রবেশ করবেন মাশরাফি। ২৫৩ উইকেট নেয়া কপিল দেবের জন্য হুমকি এখন মাশরাফি।