আজকের ম্যাচের টাইগারদের সম্ভাব্য একাদশ

আজ শনিবার (১৫ সেপ্টেম্বর)  পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। ২৩ বছর পর সংযুক্ত আরব আমিরাতে ফিরে এসেছে এশিয়া কাপ। যদিও স্বাগতিকরা সুযোগ পায়নি এশিয়া কাপে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ‘বি’ এর দুই দল বাংলাদেশ ও শ্রীলঙ্কা মুখোমুখি হবে টুর্নামেন্টের প্রথম ম্যাচে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়।

এশিয়া কাপের আগে ট্রফি উন্মেচন নিয়ে আনুষ্ঠানিক বক্তব্য দিলেন মাশরাফি। এই ব্যাপারে তিনি বলেন ,’ ‘এই আসর সবগুলো দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। আমাদের জন্যেও অনেক গুরুত্বপূর্ণ। আমাদের হোমওয়ার্ক (প্রস্তুতি) ভাল, আশা করি ভাল করব। প্রথম ম্যাচ শ্রীলংকার বিপক্ষে। ওই ম্যাচের দিকেই তাকিয়ে আছি।’

তিনি আরো বলেন ,’ ‘বিশ্বকাপ এখনো অনেক দূরে, এখনো দশ মাস বাকী প্রায়। এশিয়া কাপের ব্যাপারে আমি বলব, সবাই এই আসরে জিততে ভালবাসে। এই আসরের পরে এক এক জনের দৃষ্টি ভঙ্গি হবে এক এক রকম।’

র‍্যাঙ্কিংয়ের সাত নম্বর দল বাংলাদেশ আর আট নম্বর দল শ্রীলঙ্কা ২০১৭ সাল থেকে বেশ কয়েকবার মুখোমুখি হয়েছে। ২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে গিয়েছি বাংলাদেশ। ঐ সিরিজ ১-১ এ সমতায় শেষ হয়। এরপর বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসে শ্রীলঙ্কা। ঐ সিরিজে লঙ্কানদের ১৬৩ রানে হারালেও শেষমেশ ট্রফি জিতে নেয় বাংলাদেশ। মার্চে শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতে অংশ নেয় বাংলাদেশ। ঐ টুর্নামেন্টে শ্রীলঙ্কাকে দুই টি-টোয়েন্টিতে হারায় বাংলাদেশ।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ: নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), উপল থারাঙ্গা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল ও লাসিথ মালিঙ্গা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন/আরিফুল হক, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান।