কার কাছ থেকে ১০০ হাত দূরে থাকেন মিথিলা ?

রাফিয়াত রশিদ মিথিলা। যিনি মিথিলা নামেই বেশি পরিচিত। তিনি একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল।অন্যদিকে তিনি বর্তমানে ব্র্যাক ইন্টারন্যাশানালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্টের প্রধান হিসাবে কর্মরত আছেন।

তিনি তার কর্মজীবন শুরু করেন একজন পেশাদার উন্নয়নকর্মী হিসাবে। শিক্ষাজীবন শেষে তিনি ব্র্যাকে একজন গবেষক হিসাবে যোগদান করেন এরপর তিনি আমেরিকায় গিয়ে মিনিয়াপোলিস পাবলিক স্কুল ডিস্ট্রিক্টে কাজ করেন। একবছর সেখানে থাকার পর তিনি বাংলাদেশে ফিরে এসে স্কলাস্টিকায় হাই স্কুলে কাজ শুরু করেছেন। তিনি নর্দান বিশ্ববিদ্যালয়ে লেকচারার হিসাবেও কাজ করেছেন।

তিনি গান শিখেছেন হিন্দোল সংগীত একাডেমিতে, নাচ শিখেছেন বেণুকা ললিতকলা একাডেমিতে, আর অভিনয় শিখেছেন লোক নাট্যদলের চিলড্রেনস থিয়েটারে।

এই গুণী অভিনেত্রী জানান, যারা সামনে এক কথা বলেন, পেছনে আরেক কথা তাদের থেকে ১০০ হাত দূরে থাকেন তিনি।

বর্তমান সময়ের কাজ নিয়ে মিথিলা বলেন, ‘ইফতেখার আহমেদ ফাহমির শর্টফিল্মটির নাম একটি সবুজ ব্যাগ। এটি বৃহস্পতিবার আইফ্লিক্সে (অনলাইন স্ট্রিমিং সাইট) দেখাবে। আমি আর মনোজ (কুমার) কাজটা করলাম। এই শর্টফিল্মে গ্রাম থেকে শহরে আসা একটা মেয়ের চরিত্রে অভিনয় করেছি। গল্পটাতেও একটা টুইস্ট আছে। আমি সবাইকে এটা দেখতে বলব। দেখলেই বোঝা যাবে শর্টফিল্মের মজাটা।’