এখনো শেষ হয়ে যায়নি তামিমের এশিয়া কাপ : মাশরাফি

এশিয়া কাপের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে টাইগার বাহিনী। তবে এই ম্যাচে কব্জির ইনজুরিতে পড়েছেন দেশসেরা ওপেনার ওপেনার তামিম ইকবাল। আর এই ইনজুরিতেই এশিয়া কাপের বাকী সব ম্যাচ থেকে ছিটকে পরার সম্ভাবনা রয়েছে তামিমের। তবে ম্যাচ শেষ তামিমের ইনজুরি নিয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা শুনিয়েছেন আশার কথা।

বাংলাদেশ অধিনায়কের বিশ্বাস, তামিমের এশিয়া কাপ এখনো শেষ হয়ে যায়নি। গণমাধ্যমের সামনে তিনি জানান, ‘তামিমের আরেকবার স্ক্যান করাতে হবে। আমরা এখনো নিশ্চিত করে কিছু বলতে পারছি না। যদি আমরা তামিমকে না পাই তাহলে সেটা অবশ্যই বড় ধাক্কা হবে।

তিনি আরো বলেন, ‘তবে আমাদের কয়েকজন প্লেয়ার আছে স্কোয়াডে। দেখা যাক কি হয়। সে এখনো টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েনি। আমাদের আরও দুই দিন অপেক্ষা করতে হবে, আরেকবার স্ক্যান করাতে হবে তামিমের হাতে। ছোট চিড় আছে, এটা নিশ্চিত। এখন আমাদের দেখতে হবে ইনজুরিটি কতটা খারাপ।’

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে বাম হাতে আঘাত পেয়ে ইনজুরিতে পড়েন তামিম। এরপর এক্সরে করানোর জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। পরবর্তীতে জানা যায়, তামিমের কব্জিতে চিড় ধরা পড়েছে, সম্পূর্ণ ফিটনেস ফিরে পেরে ছয় সপ্তাহর মত সময় লাগবে।

তবে সবাইকে অবাক করে দলের প্রয়োজনে এক হাতে ব্যাট করতে নামেন তামিম। আর মুশফিকের সাথে করেন ৩২ রানের জুটিও। আর বাংলাদেশ জয় পায় ১৩৭ রানের বিশাল ব্যবধানে।

আর তামিমের এই দেশপ্রেম বা সাহসিকতাকে স্যালুট জানাচ্ছে সারা ক্রিকেটে বিশ্ব।