তামিমকে বিশ্বের মানুষ মনে রাখবে : মাশরাফি

ক্রিকেট ইতিহাসের এটি বাংলাদেশের অন্যতম সেরা একটি জয়। ১৪ তম এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যার অনেকটাই অবদান বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের।

একমাত্র মোহাম্মদ মিঠুন ছাড়া আর কোনো ব্যাটসম্যান সঙ্গ দিতে পারেনি মুশফিকুর রহিমকে। অন্য প্রান্ত থেকে মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ আউট হল ও এক প্রান্ত থেকে দলকে আগলে রাখেন মুশফিকুর রহিম। মুশফিকুর রহিমের ১৪৪ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

এই পুজিতেই মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হসেন, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, এবং দুর্দান্ত মোসাদ্দেকের বোলিংয়ে ১২৪ রানে অলঅাউট শ্রীলঙ্কা। এশিয়া কাপের প্রথম ম্যাচে জয় পেয়ে দারুন খুশি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ধন্যবাদ জানিয়েছেন মোহাম্মদ মিঠুন এবং মুশফিকুর রহিমকে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে মাশরাফি বিন মর্তুজা বলেন, মুশফিকুর ও মিঠুনকে ধন্যবাদ। প্রথম দুই উইকেট হারানো সবসময় চাপ হয়, কিন্তু তারা যেভাবে ব্যাটিং করেছে তা দেখতে সুন্দর। আমি মনে করি তামিম যা করেচে তার জন্য ‘মানুষ সর্বদা তাকে মনে রাখা উচিত’, আমাদের সিনিয়ররা যেভাবে কাজ করছেন, এটি সত্যিই প্রতিশ্রুতিবদ্ধ।

আমি মনে করি আমরা অনেক উন্নতি করতে পারব, আমরা দ্রুত উইকেট হারাচ্ছি, আশা করি আমরা খুব ভালভাবে এটা নজর দেব। মিঠুন অাউট না হলে অামরা ২৮০-২৯০ রান করতে পারতাম। ফিল্ডিং অারো ভাল হতে হবে”।

তবে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন মায়ের ছেলে খেলা দেখতে আসা প্রবাসী বাংলাদেশীদের। মাশরাফি বিন মোর্তজার সময় আরো বলেন, “আমি ভক্তদের সাথে বাংলাতে কথা বলতে চাই। আপনারা আমাদের সমর্থন করতে সংযুক্ত আরব আমিরাত এসেছেন, বিজয় আপনার জন্য। সকল প্রবাসী বাঙালি ( বাংলাদেশীদের) ধন্যবাদ। “