‘বাঁ হাত ভেঙেছে, কিন্তু ডান হাতে তুমি জিতেছো লাখো হৃদয়’

ইনজুরিতে পড়ার পরও দলে প্রয়োজনে এক হাতে ব্যাটিং করে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছেন তামিম।ক্যারিয়ারে অসংখ্য বার ব্যাট করে বাংলাদেশ দলকে জিতিয়েছেন তামিম। তা ছিল বাঁহাতে। তবে দুবাইয়ে প্রথমবারের মতো ডান হাতে ব্যাট করলেন তামিম। এদিন তার নামের পাশে মাত্র দুই রান যোগ হয়। কিন্তু দলের প্রতি তার আত্মনিবেদন ভালবাসা কোটি ভক্তের ও ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছে।

ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি মর্তুজা বলেন, মুশফিক আর মিথুনকে ধন্যবাদ। শুরুতে দুই উইকেট পড়ে যাওয়ার পরও যে চাপ ছিল, তা তারা কাটিয়ে দিয়েছে। তবে তামিম সম্পর্কে কিছু বলা দরকার। মানুষ তাকে সবসময় মনে রাখবে। আমাদের সিনিয়ররা সবসময়ই দারুণ করে। আমি মনে করে, আমাদের আরো উন্নতি করতে হবে।

পরে নিজের ব্যক্তিগত ফেইসবুক পাতায় আবারও প্রশংসায় ভাসালেন তামিমকে। ক্রিকেট নিয়ে বাংলাদেশের তুমুল আবেগ ও উত্তেজনার ঢেউ দেখে মাশরাফি অনেকবারই বলেছেন, এটি স্রেফ একটি খেলা। তবে শনিবার শ্রীলঙ্কাকে হারানো ম্যাচে ভাঙা কবজি নিয়ে তামিমের এক হাতে ব্যাট করাটা মাশরাফিকে ভাবিয়েছে নতুনভাবে। নাড়িয়ে দিয়েছে প্রবলভাবে।

ম্যাচের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে ভোর রাতে নিজের ব্যক্তিগত ফেইসবুকে প্রোফাইলে তামিমকে নিয়ে বাংলাদেশ অধিনায়ক লিখেছেন, ‘বাঁ হাত ভেঙেছে, কিন্তু ডান হাতে তুমি জিতেছো লাখো হৃদয়। ক্রিকেট স্রেফ একটি খেলা… কখনও কখনও তা নয় তামিম!’