মুশফিক-তামিমদের প্রশংসা করে যা বললেন সেই রমিজ রাজা

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশ । ঘটনাবহুল এই ম্যাচ নিয়ে সাবেক পাকিস্তানি ওপেনার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা বাংলাদেশের পারফরমেন্স নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন। ব্যাটে বলে বাংলাদেশের অলরাউন্ড পারফর্মেন্সের প্রশংসা করতে কার্পণ্য করেননি এই সাবেক পাকিস্তানি।

এশিয়া কাপে গ্রুপ ‘বি’ এর প্রথম ম্যাচে লঙ্কানদের ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পরের রাউন্ডে জায়গা করে নেয়ার পথে এক ধাপ এগিয়ে গেল মাশরাফি। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি মাশরাফিদের জন্য কঠিন হবে না বলে মনে করেন রমিজ।

একই সাথে দ্বিতীয় রাউন্ডে যে কোন দলের জন্য হুমকি হিসেবে আবির্ভূত হবে বাংলাদেশিরা। ‘বাংলাদেশ এখন আর আগের মত নেই, অনেক উন্নতি করেছে তাঁরা। যখন ওপেনিং স্পেলে দুই-তিনটি উইকেটের পতন ঘটে, তখন স্পিনারদের কাজ সহজ হয়ে যায়। মেহেদি হাসানরা সেই সুযোগটাই নিয়েছেন।

এই উইকেটে শ্রীলঙ্কাকে এত অল্প রানে অল আউট করে দেয়া মুখের কথা না। ‘আমি মনে করি বাংলাদেশ এই গ্রুপের ফেভারিট দল। সামনের ম্যাচ তাদের জন্য সহজ ম্যাচ হবে। আর সামনে বড় দলকেও সমস্যায় ফেলবে। মাঠে আজ দর্শক তো দেখেছেন। ২২ হাজার মানুষের মধ্যে অধিকাংশই বাংলাদেশি ছিল। বিদেশের মাটিতে দলের সমর্থন যদি এমন হয়, তাহলে দলের মনোবল এমনিতেই বেড়ে যায়।,’ এক ভিডিও বার্তায় বলেছেন রমিজ।

বাংলাদেশের জয়ের ম্যাচে মুখ্য ভূমিকা রেখেছেন মুশফিকুর রহিম। দলকে খাঁদের কিনার থেকে তুলে এনে লড়াই করার মূলধন এনে দিয়েছেন তিনি, খেলেছেন ১৪৪ রানের অবিশ্বাস্য ইনিংস।

আরব আমিরাতের গরম ও আদ্রতার সাথে যুদ্ধ করে দলের বিপদের সময় খেলা ১৪৪ রানের ইনিংসটি মুশফিকের ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস আখ্যা দিয়েছেন ৯২’র বিশ্বকাপ জয়ী রমিজ, ‘মুশফিকুর রহিম তাঁর ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছেন। এই গরমের মধ্যে তিনি অন্য প্রান্তে কি হচ্ছে, সেটার চিন্তা করেননি। দুর্দান্ত মনোবলের মাধ্যমে অসাধারণ ব্যাটিং করেছেন তিনি। তাঁর ইনিংসে স্বচ্ছতা ছিল। পরিকল্পনার সঠিক প্রয়োগ ছিল। মানসিক শক্তির চূড়ান্ত পরীক্ষা দিয়েছিলেন তিনি। এই সব কিছু যদি একই সাথে কাজে দেয় তখনই মহান ইনিংস গড়ে ওঠে।