প্রথম ১০ ওভারের সেরাদের তালিকার শীর্ষে মাশরাফি

টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মানে সেরা কাতারে একজন। অনেক ইনজুরি কাটিয়ে যখন দলের নেতৃত্বে হাতে নিলে এর পর থেকে দলীয় ও ব্যক্তিগত সব দিক থেকেই সাফল্যের চূড়ায় ওঠেই চলেছেন বাংলাদেশ জাতীয় দলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সেই ২০১৫ সালের পর থেকে বল হাতে দারুণ পারফর্মেন্স উপহার দিয়ে আসছেন। নিজের অভিজ্ঞতায় এই পেস তারকা ইনিংসের প্রথম ১০ ওভারে ব্রেক থ্রু এনে দেয়ার দিক থেকে বাংলাদেশি বোলারদের মধ্যে সবার ওপরে আছেন।

নড়াইল এক্সপ্রেস ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত মোট ওয়ানডে ইনিংস খেলেছেন ৪৬টি এবং প্রথম ১০ ওভারে তাঁর উইকেট শিকারের সংখ্যা ২৩টি। যেখানে ইকোনমি রেট ৪.২৯ এবং গড় ৩৪.৫৬।

আরেক পেস তারকা মুস্তাফিজুর রহমান এই তালিকার দ্বিতীয়তে আছেন। ২২টি ইনিংসে প্রথম ১০ ওভারে মোট ১৩টি উইকেট শিকার করা ফিজের ইকোনমি রেট ৫.০১ এবং গড় ২৮.৫৩।

আর তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমে অবস্থান যথাক্রমে সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ এবং রুবেল হোসেনের। ২৪টি ম্যাচে ১২টি শিকার করা সাকিবের ইকনোমি রেটের পরিমাণ মোটে ৪.১৮ এবং গড় ২০.৯১।

স্পিনার মিরাজ ১০টি ম্যাচ খেলে প্রথম ১০ ওভারে ৩টি উইকেট পেয়েছেন (ইকনোমি রেট ৪.৬৯, গড় ৫৬.৩৩)। এছাড়া তালিকার পাঁচে থাকা পেসার রুবেল এখন পর্যন্ত নিয়েছেন ৩টি উইকেট। তাঁকে খেলতে হয়েছে ১৮টি ওয়ানডে ইনিংস। তাঁর ইকোনমি রেট ৫.০৫ এবং গড়ের পরিমাণ ৬৭.৩৩।