জয় দিয়েই এশিয়া কাপে যাত্রা শুরু করল পাকিস্তান

আজ রোববার সহজেই ৮ উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ল সরফরাজ আহমেদের দল। এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে বড় জয় পেলো পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাচ করে হংকং। ৩৭.১ ওভার খেলে মাত্র ১১৬ রানেই গুটিয়ে গিয়েছিল তাদের ইনিংস। জবাবে পাকিস্তান ২৪ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রানটা তুলে দেয়।

শুরুতে পাকিস্তানের বোলিং আক্রমণের সামনে কোণঠাসা হয়ে যায় হংকং। প্রথম থেকেই পাকিস্তানের পেসারদের সামনে গুটিয়ে ছিলেন তারা। সেভাবে পার্টনারশিপই গড়ে ওঠেনি। তাদের ইনিংসে বলার মতো একটিই বিষয়, তা হল কেডি শাহ ও আইজাজ খানের পার্টনারশিপ।

শাহ ৫০ বলে ২৬ করে যান, আইজাজ করেন ৪৭ বলে ২৭। দুজনে ৫৩ রানের জুটি গড়েছিলেন। হুড়োহুড়ি না করে ইনিংস গড়ায় মন দিয়েছিলেন তারা। তবে পাকিস্তান বোলারদের সামনে তাদের সেই প্রতিরোধ বেশিক্ষণ টেকেনি।

পাকিস্তানের পক্ষে ৩ উইকেট পান উসমান খান। তিনিই উইকেটে দাঁড়িয়ে যাওয়া আইজাজ খানকে ফেরান। শাহ আউট হন হাসান আলির বলে। তিনি মোট ২টি উইকেট পেয়েছেন। এছাড়া ২ উইকেট নিয়েছেন শাদাব খান, ১টি উইকেট পেয়েছেন ফাহিম আশরাফ।

হংকংয়ের প্রথম ও শেষ উইকেট পড়ে রান আউটে। হংকংয়ের ইনিংস তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ায় ইনিংস সমাপ্তিতে বিরতি নেয়া হয়নি। পাকিস্তান ইনিংসের ৭ ওভারের মাথায় বিরতি নেয়া হয়। সেই সময় পাকিস্তান বিনা উইকেটে ৩৫ রান তুলেছিল।

দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক কোনও রকম তাড়াহুড়ো করেননি। বিরতির পর দ্বিতীয় ওভারেই অফস্পিনার এহসান খানের বলে উইকেটের পিছনে ধরা পড়েন ফখর। এর পর বাবর আজমের উইকেটও একইভাবে তুলে নেন এহসান। ৮ ওভার বল করে ৩৪ রান দিয়ে তিনি ২ উইকেট পান।

আগামী মঙ্গলবার হংকংয়ের পরের খেলা ভারতের সঙ্গে। আর তার পরের দিনই ভারত-পাকিস্তান মহারণ।