ঢাকার বাইরেও তিন শহরে সেবা চালু করলো উবার

আন্তর্জাতিক কার ও বাইকে যাত্রী সেবাদাতা প্রতিষ্ঠান উবার এতদিন শুধু ঢাকা মহানগরীতে চালু ছিল। তবে গ্রাহক চাহিদা থাকার কারণে প্রথমবারের মতো ঢাকার বাইরে সেবা সম্প্রসারণ করলো প্রতিষ্ঠানটি।রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ব্যবসার কারণে, ফ্যাক্টরি ভিজিটে, বন্ধুদের সাথে ঘুরতে অথবা গ্রামের বাড়িতে বেড়াতে শহরের বাইরে (নারায়ণগঞ্জ, সাভার বা গাজীপুর) যেতে প্রয়োজন হলে ব্যবহার করতে পারেন উবার ইন্টারসিটি।

এখন থেকে অ্যাপের একটি বাটন প্রেস করে পরিকল্পনা করে ফেলুন গাজীপুর, সাভার বা নারায়ণগঞ্জের কোন কোন দর্শনীয় স্থান ঘুরে আসতে পারেন।এখন ইন্টারসিটি রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে যাত্রীরা উবারের সেরা মানের সার্ভিসটি ব্যবহার করতে পারবেন ১০ ঘন্টা পর্যন্ত।এই সময়ের মধ্যে ফ্যাক্টরির কোনো কাজ বা ভাওয়াল ন্যাশনাল পার্কের মতো দর্শনীয় স্থান অনায়াসে ঘুরে আসা সম্ভব।

সেবার স্থান সম্পর্কে উবার জানিয়েছে, এই সার্ভিসটি শুধুমাত্র ঢাকা থেকে ব্যবহার করা যাবে এবং যাওয়া যাবে গাজীপুর, সাভার এবং নারায়ণগঞ্জ শহরে।

যেভাবে কাজ করে উবারইন্টারসিটি

ক) উবার অ্যাপ খুলে আপনার পছন্দমতো গন্তব্যস্থল (সাভার, গাজীপুর, নারায়ণগঞ্জ, ভাওয়াল ইত্যাদি) সেট করুন।

খ) অ্যাপে ভেসে উঠবে উবার ইন্টারসিটি অপশন

গ) বুকিং কনফার্ম করলেই উবারের গাড়ি চলে আসবে

ঘ) অ্যাপ আপনাকে যাত্রার সম্ভাব্য ভাড়া জানাবে। মূল ভাড়া নির্ধারিত হবে ট্রিপের ভ্রমণ দূরত্ব ও সময় অনুযায়ী।

ঙ) ওয়ান ওয়ে ট্রিপের ক্ষেত্রে যদি ট্রিপটি ঢাকার সার্ভিস এরিয়ার বাইরে শেষ হয় তাহলে স্বয়ংক্রিয়ভাবে ফিরতি ভাড়া যোগ হয়ে যাবে। ফিরতি ভাড়া সাভার অথবা গাজীপুরে ভ্রমণকৃত দূরত্ব অনুযায়ী নির্ধারণ করা হবে।

চ) রাউন্ড ট্রিপের ক্ষেত্রে পুরো ট্রিপের দূরত্ব এবং অতিবাহিত সময় অনুযায়ী ভাড়া নির্ধারিত হবে।

ভাড়া পদ্ধতি সম্পর্কে বলা হয়েছে, উবার ইন্টারসিটির সর্বনিম্ন ভাড়া ৪৯৯ টাকা। প্রতি মিনিট চার্জ ৩ টাকা। প্রতি কিমি চার্জ ২২ টাকা এবং ক্যান্সেলেসন ফি ৫০ টাকা।

তথ্যসূত্র: যুগান্তর