চলচ্চিত্রকে বাঁচাতে অর্থমন্ত্রীর কাছে ‘দুইশো কোটি টাকা’ চাইলেন আলমগীর

বাংলা চলচ্চিত্রকে বাঁচাতে মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে দুইশো কোটি টাকা চাইলেন নায়ক আলমগীর।গতকাল সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আয়োজনে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে অর্থমন্ত্রীর কাছে চলচ্চিত্রের জন্য এই বাজেট চাইলেন তিনি।এ সময় আলমগীর বলেন, আমার ছোট একটি অনুরোধ আছে।

তার কাছ থেকে জানতে পেরেছি, এবার বাজেট হয়েছে চার লাখ পঁয়ষট্টি হাজার কোটি টাকা। এদেশের প্রেক্ষাগৃহগুলোকে ডিজিটাল করতে এবং আমাদের চলচ্চিত্রকে বিশ্বের দরবারে তুলে ধরতে সেখান থেকে মাত্র ২০০ কোটি টাকা দেওয়া হোক। আমরা জানি, তিনি উদার। আমাদের অর্থমন্ত্রী কৃপণ নন। চলচ্চিত্রের জন্য তার কাছে এই টাকা বরাদ্দের জন্য আমি রিকোয়েস্ট করলাম।

আশা করছি তিনি মুখ ফিরিয়ে নেবেন না।এসময় এই অভিনেতা আরও বলেন, আমাদের চলচ্চিত্রে অনেক সমস্যা রয়েছে। আমরা চলচ্চিত্র নির্মাণ করছি ডিজিটাল পদ্ধতিতে। কিন্তু এখনও শতভাগ ডিজিটাল হতে পারিনি। আমাদের অনেক অত্যাধুনিক মেশিন থাকার পরও দুর্ভাগ্যবশত এখনও অনেক মেশিন ইন্সটলই করতে পারিনি।

এদিকে দীর্ঘ ২৭ বছর পর চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শুরু হচ্ছে চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’।

১৯৮৪ সালের ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু করেছিলেন চিত্রনায়ক আসলাম তালুকদার মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকেই। এদের প্রত্যেকেই চলচ্চিত্র অভিনয়ে রেখেছেন প্রতিভার স্বাক্ষর।