যে কারণে তামিমের কাছে এসেছিলেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে চন্দিকা হাথুরুসিংহের অবদান অনস্বীকার্য। তবে আকস্মিকভাবে তার পদত্যাগ ও শ্রীলঙ্কার কোচ হওয়ার বিষয়টিও ছিল অনেক বিতর্ক ও সমালোচনার খোরাক। আর খেলা যখন আবার সেই হাথুরুসিংহের শ্রীলঙ্কার বিপক্ষে তখন খুব স্বাভাবিকভাবেই চলে আসে বাংলাদেশের সাবেক কোচের প্রসঙ্গ।।

কোচিং ক্যারিয়ার পরিবর্তন করলেও কাল সেই মানুষটিই ছুটে এসেছিলেন পুরনো শিষ্য তামিম ইকবালের কাছে। ম্যাচ শেষে আনন্দের বন্যায় ভাসতে থাকা তামিমকে অভিনন্দন জানাতেও ভুল করেননি হাথুরুসিংহে। প্রিয় শিষ্যের সঙ্গে কিছুক্ষণ কথা বলতে দেখা যায় শ্রীলঙ্কার প্রধান কোচকে। হাথুরু এর আগেও ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় তামিমকে অভিনন্দন জানিয়েছিলেন। সেই ওয়ানডে সিরিজে জোড়া সেঞ্চুরি করেছিলেন তামিম।

বাংলাদেশের বিশাল জয়ের দিনে ক্ষণে ক্ষণে বদলাল ম্যাচের রং। শেষ মুহূর্তে যখন তামিম ইকবাল ভাঙা হাত নিয়ে আবারও ব্যাটিংয়ে নামলেন, ম্যাচ চলে এল বাংলাদেশের নিয়ন্ত্রণে। পুরো ম্যাচে আর মাথা তুলত পারেনি লঙ্কা। এটাই ক্রিকেটের ‘মাইন্ড গেম’। তামিম ইকবাল এবং অধিনায়ক মাশরাফি এই খেলা এমন একজনের বিরুদ্ধেই খেললেন, সেই চন্দিকা হাথুরুসিংহে মাইন্ড গেম খেলতে সবচেয়ে অভিজ্ঞ কোচ হিসেবে সুপরিচিত।

তথ্যসূত্র: বিডি২৪লাইভ