দলের প্রয়োজন হলে ওপেনিংয়েও নামতে রাজি মিঠুন

এক রানে নেই ২ উইকেট। তখনই আবার আঘাত পেয়ে মাঠের বাইরে চলে গেলেন তামিম ইকবাল। দল বিপর্যয়ে, সেসময় নেমে মুশফিকুর রহিমের সঙ্গে হাল ধরেন মোহাম্মদ মিঠুন। ক্যারিয়ারের মাত্র চতুর্থ ওয়ানডেতে নেমে সেঞ্চুরিয়ার মুশফিকের সঙ্গে ১৩১ রানের জুটি, তুলে নিয়েছে প্রথম হাফসেঞ্চুরিও (৬৩)।

কব্জির আঘাতে এশিয়া কাপেই আর খেলা হবে না ওপেনার তামিমের। তার জায়গায় কে ওপেন করবেন এখনো ঠিক করেনি টিম ম্যানেজমেন্ট। তবে প্রথম ম্যাচে দুর্দান্ত পারফর্ম করা মিঠুন বলছেন, দলের প্রয়োজন ওপেনিংয়ে নামতেও আপত্তি নেই তার।

‘দলের প্রয়োজনে আমি যেকোনো পজিশনে খেলতে রাজি। তামিমের পরিবর্তে ওপেনিংয়ে খেলতেও আপত্তি নেই আমার।’ সোমবার দুবাইয়ে সংবাদমাধ্যমকে এভাবেই বললেন মিঠুন।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে পরের রাউন্ডে যেতে সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। ২০ সেপ্টেম্বর গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান। সোমবারই অবশ্য আফগানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশের কাছে বিধ্বস্ত হওয়া লঙ্কানরা।

আফগানিস্তান বিপক্ষে নামার আগে নিজেদের আরও ভালো করে ঝালিয়ে নেবে টাইগাররা। ওই ম্যাচে চোখ রেখে বাংলাদেশ দলের সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় অনুশীলনে নামবে।-চ্যানেল আই অনলাইন