খোশ মেজাজে দুবাই শহর ঘুরে বেড়ালেন বাংলাদেশের ক্রিকেটাররা

এশিয়া কাপের প্রথম ম্যাচেই দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ হাতে পেয়েছে পুরো চারটি দিন। তাই শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার উপলক্ষে তাই একটা দিন নিজেদের মতো করে কাটালেন মাশরাফি-মুশফিকরা। রবিবার খোশ মেজাজে দুবাই শহর চষে বেড়ালেন বাংলাদেশের ক্রিকেটাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত জয়ের পরের দিন ছিল না কোনও বাধা ধরা রুটিন। ২৩ বছর পর মরুর শহরে প্রথম জয়ের আনন্দ ক্রিকেটাররা উদযাপন করলেন শহর ঘুরে। টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানালেন, ‘আজ তাদের সারাদিনের জন্য ছুটি দেওয়া হয়েছে। যা ইচ্ছা করতে পারে তারা।’

পুরো দিন ছুটি পেলেও দুপুরের কিছুটা আগে টিম হোটেল থেকে একে একে বের হন তামিম-মুশফিক-মাশরাফিরা। তাদের সঙ্গে মিরাজ-শান্ত-মোসাদ্দেকরাও ছিলেন। সবার মুখের হাসি বলে দিচ্ছিল কত নিশ্চিন্তের একটা ঘুম দিয়েছেন তারা।

মুশফিক এই জয়কে কঠোর পরিশ্রমের ফল হিসেবেই দেখছেন, ‘এমন জয়ের পর একটু ছুটির আমেজে কাটানোই যায়। তবে ছুটি কাটালেও আমাদের মনোযোগ পরের ম্যাচের দিকে।’
আফগানিস্তানকে মনের মধ্যে রাখলেও এদিন তাদের নিয়ে খুব বেশি ভাবার সময় ছিল না। একটুও দেরি না করে মুশফিক নির্ধারিত গাড়ি নিয়ে ঘুরতে বেড়িয়ে পড়লেন।

এদিকে মুশফিকের পাশে বেশ খানিকক্ষণ দুষ্টুমি করে কাটালেন মাশরাফি। তাতে অবশ্য রাগ করেননি মুশফিক। তাদের ‍খুঁনসুটি বেশ ভালো জমে উঠছিল। তাদের দেখে মিরাজ-মিঠুন বেশ মজাই পেলেন।

হোটেলে থেকে বেরিয়ে মাশরাফিরা ঘুরতে বেরিয়ে পড়লেন। দুবাই শপিং মল থেকে শুরু করে শহরের বিখ্যাত সব জায়গায় ঘুরলেন ক্রিকেটাররা। সারা দিনে দারুণ সময় কাটিয়েছেন তারা।

আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি শুরু হবে সোমবার স্থানীয় সময় চারটায়। তার আগে একদিনের ছুটিটা বেশ ফুরফুরে করল ক্রিকেটারদের। সঙ্গে তো আছে দারুণ এক জয়ের স্মৃতি।

উল্লেখ্য, এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আগামী ২০ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সারে পাঁচটায় শুরু হবে ম্যাচটি।