এখনও ফাইনাল খেলার স্বপ্ন দেখেন মাশরাফি

এখনও ফাইনাল খেলার স্বপ্ন দেখেন টাইগার দলপতি মাশরাফি। বাংলাদেশ এশিয়া কাপে দারুণ শুরু করলেও দলটি এখন দারুন দুরবস্থায়। এতে করে বিস্মিত ক্রিকেটপ্রেমীরা। ব্যাটিং ও বোলিং সব ক্ষেত্রেই ব্যর্থতার পরিচয় দিয়েছেন ক্রিকেটাররা। আসরের সুপার ফোরে আরো দুটি ম্যাচ বাকি। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আশাবাদী এই দুই ম্যাচ জিতেই সুপার ফোরে খেলবে তাঁর দল।

আগামীকাল রোববার সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের। আর বুধবার তৃতীয় ম্যাচে লড়বে পাকিস্তানের সঙ্গে। ফাইনালে খেলতে এই দুই ম্যাচে অবশ্যই জিততে হবে লাল-সবুজের দলকে। শুধু তাই নয়, অন্য দলগুলোর জয়-পরাজয়ের দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের।

ফাইনালে খেলা প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘হতাশ হওয়ার কিছু নেই। এখনো ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে। আফগানিস্তান ও পাকিস্তানের সঙ্গে জিততে পারলে, একটা ভালো সুযোগ তৈরি হবে। তাই আমি মনে করি এখনো ফাইনালে খেলা সম্ভব। আমরা টুর্নামেন্ট থেকে ছিটকে গেছি সেটা বলা ঠিক হবে না।’

তবে আগামীকালের ম্যাচে বাংলাদেশের জন্য জেতা খুব একটা যে সহজ হবে না, সেটা আফগানিস্তান আগেই ভালোভাবে বুঝিয়ে দিয়েছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটি পাকিস্তানের ভীতও ভালোভাবে নাড়িয়ে দিয়েছে। শেষ ম্যাচে তাদের বিপক্ষে পাকিস্তানকে জিততেও নাভিশ্বাস হয়ে গিয়েছিল।

তা ছাড়া পাকিস্তানের বিপক্ষেও বাংলাদেশের জেতা খুব একটা সহজ হবে না। কারণ তারা এবারের আসরের অন্যতম ফেভারিট দল। তাই শেষ দুই ম্যাচ জিতে বাংলাদেশ ফাইনালে খেলবে সেটা নিশ্চিত করে বলা যায় না।