বাকি দু’ম্যাচে ঘুরে দাঁড়ানোর আশা টাইগারদের

এশিয়া কাপে বাজে ব্যাটিংয়ের কারণেই ভারতের কাছে পরাজয়, বললেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। সুপার ফোরে বাকি দু ম্যাচে ঘুরে দাঁড়ানোর আশা করছেন তিনি। সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে মাত্র ১৭৩ রানে অলআউট হয় মাশরাফির দল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন দায়িত্ব নিয়ে খেলনেনি ব্যাটসম্যানরা। ব্যাটিংয়ে কোন উইকেটে বড় পার্টনারশিপ হয়নি। বাজে শট খেলে দ্রুত আউট হয়েছেন বেশ কয়েকজন ব্যাটসম্যান। এ ম্যাচের ভুল শুধরে পরের দুই ম্যাচে ইতিবাচক খেলার আত্মবিশ্বাস মাশরাফির।

জেনে নিন, যেভাবে ফাইনাল খেলতে পারবে মাশরাফিরা

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশের মোট তিনটি খেলা। গতকাল প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছে। কিন্তু এই হারের পরেও এখনো ফাইনাল খেলার সুযোগ রয়েছে টাইগারদের।

সুপার ফোরে দ্বিতীয় ম্যাচে আবারো আফগানিস্তানের মুখোমুখি হবে মাশরাফিরা। একই দিনে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানও মাঠে নামবে। এই ম্যাচে বাংলাদেশ যদি আফগানদের হারাতে পারে। আর পাকিস্তান যদি ভারতের কাছে হারে তাহলে। তৃতীয় ম্যাচে পাকিস্তানকে হারালেই ফাইনাল খেলা সম্ভব টাইগারদের।

ফাইনাল খেলার প্রসঙ্গে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা বলেন,মাশরাফি,“আমার কাছে মনে হয় এখনও সম্ভব (ফাইনাল)। আমার কাছে মনে হয়, এত হতাশ হওয়ার কিছু নেই। অবশ্যই দুটি ম্যাচে হার হতাশার। এটা কেউই চায়নি। বিশেষ করে এই ম্যাচের ফলাফলটা একটু বেশি হতাশার। কারণ গত ম্যাচের তুলনায় আজকের ম্যাচটা বেশি গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু আজকেও আমাদের ব্যাটিংয়ে ধস নেমেছে। অবশ্যই হতাশার।”

তিনি আরও বলেন, “তবে আমাদের এখনো টুর্নামেন্টে ফেরার সুযোগ আছে। একটা ভাল দিনেই সব বদলে যেতে পারে। আফগানিস্তানের সাথে ম্যাচে যদি আমরা জিততে পারি, তাহলে ৫০-৫০ চান্স চলে আসবে। এরপর পাকিস্তানের সাথে ম্যাচ জিতলে ভালো সুযোগ থাকবে (ফাইনালের)।”

উল্লেখ্য, আগামী বিকাল ৫.৩০ মিনিটে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এরপর ২৬ তারিখ একই সময় পাকিস্তানের বিপক্ষে খেলবে।