আবারও ব্যর্থ আশরাফুল

খুলনায় দ্বিতীয়বারও সুযোগ কাজে লাগাতে ব্যার্থ হলেন নিষধাজ্ঞা থেকে মুক্ত হওয়া মোহাম্মদ আশরাফুল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিসিবির প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে এক রান করার পর দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সাবেক অধিনায়ক করেন ১৩ রান। যদিও শুরুটা করেছিলেন ভালোই। তবে এবারও বেশিদূর যাওয়া হল না তার।

২৪২ রানের লক্ষে বিসিবি লাল দল ব্যাট করতে নামে। ১২ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর ক্রিজে আসেন আশরাফুল। এদিনও আবু নাসের স্টেডিয়ামের একটি গ্যালারি পূর্ণ ছিল দর্শকে। আশরাফুর মাঠে নামার পরেই বোঝা যায়, দর্শকরা এসেছেন আশরাফুলের জন্যই। পুরো গ্যালারি তখন আশরাফুল ধ্বনিত মুখরিত।

আশরাফুল শুরুটাও করলেন দেখেশুনে। প্রথম বলে সিঙ্গেল নেন। পরের ৬টি বল ডট। এরপরেই বেরিয়ে আসেন খোলস ছেড়ে। পরের বলে খালেদকে বাউন্ডারি মারেন। পরের ওভারে এবাদতের বলে ওভার বাউন্ডারি আসে তার ব্যাট থেকে। তবে হঠাৎই ছন্দ পতন। এবাদতের পরের ওভারে আবারও উড়িয়ে মারেন আশরাফুল।

বাউন্ডারি লাইনে অনেকটা দৌড়ে এসে দুর্দান্ত ক্যাচ নেন ফজলে রাব্বী। সাথে সাথে থেমে যায় গ্যালারির ধ্বনি। আশরাফুলও শেষ করেন আরেকটি সম্ভাবনামায় ইনিংস। নষ্ট করলেন আরেকটি সুযোগ। সব মিলিয়ে ২০ বল খেলে ১৩ রান করেন অ্যাশ। একটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে।

এ ম্যাচের মধ্যে দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর বিসিবির কোন দলের হয়ে সুযোগ পেয়েছিলেন আশরাফুল।