একাদশে যে পরিবর্তন নিয়ে আজকে আফগানদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

প্রথম রাউন্ডের শেষ আর সুপার ফোরের শুরুটা রীতিমত ব্যর্থ ছিল টাইগাররা। এশিয়া কাপে তামিম ইকবাল ছিটকে যাওয়ার পর ওপেনিংয়ে টালমাটাল অবস্থা বাংলাদেশ ক্রিকেট দলের। নাজমুল হোসেন শান্তকে বিকল্প হিসেবে নেয়া হলেও প্রত্যাশা মেটাতে পারেননি একদম। লিটন দাসও বারবার ব্যর্থ হচ্ছেন।

প্রথম তিন ম্যাচের একটিতেও কিছু করে দেখাতে পারেননি এই ওপেনার। তিন ইনিংসে তার রান-৭, ৬ আর ০। তাছাড়া কব্জির চোটে দেশে ফেরা তামিমের বদলে নাজমুল হোসেন শান্তকে দিয়েও চেষ্টা করা হয়েছে।

কিন্তু আফগানিস্তানের বিপক্ষে অভিষিক্ত হয়ে তিনি করেছেন মাত্র ৭ রান। ভারতের বিপক্ষে আবারও ৭। এই অবস্থায় অভিজ্ঞ একজন ওপেনারের অভাবটা খুব করেই বোধ করছে বাংলাদেশ। ওপেনিংয়ের ব্যর্থতায় আফগানিস্তান আর ভারতের বিপক্ষে দুই ম্যাচেই দুইশর নিচে গুটিয়ে গেছে টাইগাররা।

এদিকে আকরাম খান বলেন তামিম ইনজুরিতে পড়ার কারণে ওপেনিংয়ে নড়বড়ে অবস্থা। দুটি ম্যাচে ওপেনিং ভালো পারফরম্যান্স পায়নি। টিম ম্যানেজমেন্ট একজন ওপেনারের কথা বলেছে। আমরা ঝুঁকি না নিয়ে দুজন ওপেনারকে নিয়ে আসছি। তবে কি সৌম্য সরকার ও ইমরুল যাচ্ছেন খেলতে?

তবে কি ১৫ সদস্যর দলে এমন কোনো ব্যাকআপ খেলোয়াড় ছিল না যার ওপর আস্থা রাখা যেত? এমন প্রশ্নের জবাবে আকরাম বলেন লিটন ছিল শান্ত ছিল। ওরা দুইটা ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। কিন্তু ওখানে ওরা রান করতে পারেনি।