একঘেয়ে সম্পর্কটিকে আবার উত্তেজনাময় করে তুলুন ৫টি কৌশলে

অনেক বছর যখন একসাথে থাকা হয় তখন স্বাভাবিকভাবেই এক ধরনের একঘেয়েমি চলে আসে সম্পর্কে। ঠিক যেন যেমনটা হয়ে থাকে একই রোজ খেতে গেলে। সম্পর্কের ক্ষেত্রে এমনটা হয় কেননা দুজনই দুজনার সম্পর্কে সবকিছুই জেনে যান। নতুনত্ব বলতে আর কিছুই থাকে না। কিন্তু মানুষ প্রতিনিয়তই নতুন কিছু চায়। এজন্যই সম্পর্কের থেকে তারা অনেক বেশি পরকীয়ায় লিপ্ত হয়ে পড়েন কেননা সেখানে নতুনত্ব বিষয়টি বিদ্যমান। সম্পর্কটিতে যে ভালোবাসা থাকে না ঠিক তা নয় কিন্তু কেমন যেন পুরোনো ভাব চলে আসে, একঘেয়েমি চলে আসে। আপনি যদি এমন ধরনের সমস্যায় পড়ে থাকেন তাহলে ৫ টি উপায়ে আপনাদের মাঝে নতুনত্বকে জাগিয়ে তুলুন।

১. নতুন কিছু কাজ করুন :
সম্পর্কটিতে নতুনত্ব বিষয়টি আনতে আপনারা দুজন একইসাথে নতুন কিছু করতে বা শিখতে পারেন। প্রতিদিনের রুটিনমাফিক কাজের ফাঁকে আপনারা নতুন ধরনের কাজগুলো করতে পারেন। যেমন ধরুন আপনারা একসাথে নাচ অথবা গান শিখতে পারেন। এছাড়া অন্য কোনো কোর্সে ভর্তি হতে পারেন। এতে করে আপনাদের সময়গুলো অনেক ভালোভাবে কাটবে। কাজের গতিতেও নতুনত্ব আসবে। পাশাপাশি আপনাদের পুরোনো অনুভূতিগুলো ফিরে আসবে যেগুলো আপনাদের নতুনভাবে দুজন দুজনার প্রতি সম্পর্কে জড়ানোর উত্তেজনা দেবে।

আরও পড়ুন: সম্পর্ককে শক্তিশালী করতে যা করবেন

২. দূরে কোথাও ঘুরতে যান :
সম্পর্কটিকে নতুনভাবে পেতে চাইলে আপনারা অফিসিয়াল ছুটি নিয়ে দূরে কোথাও ঘুরতে যেতে পারেন। কোনো প্রাকৃতিক সৌন্দর্যের ভুবনে ঘুরে আসতে পারেন দুজনে মিলে। আপনাদের লম্বা ভ্রমণ থেকে শুরু করে শেষ দিনটি পর্যন্ত কাটবে অনেক রোমান্টিকভাবে। নতুন পরিবেশে দুজন দুজনার প্রতি নতুন ভালোবাসার অনুভব করবেন। ফলে সম্পর্কটি নতুন হতে বাধ্য।

৩. বন্ধু চক্র পরিবর্তন করুন :
আপনারা খেয়াল করে দেখুন একই বন্ধু চক্রের মধ্যে থাকার ফলে আপনাদের ঘোরাফেরা চিন্তা ভাবনা একটা জায়গাতেই আবদ্ধ হয়ে গেছে। এ কারণে আপনাদের সম্পর্কের একটা একঘেঁয়েমি চলে এসেছে। এক্ষেত্রে আপনারা চাইলে আপনাদের বন্ধু চক্রের সীমানা আরও কিছুটা বিস্তৃত করতে পারেন। নতুন কিছু বন্ধু মহলের সাথে নিজেদের মিলিয়ে নিন। এতে করে নতুন কিছু মুখ, নতুন কিছু ভালোলাগা, নতুন কিছু চিন্তা এবং সর্বোপরি আপনাদের মাঝে নতুন কিছু অনুভূতি জাগ্রত হবে। ফলে সম্পর্কের ভেতরে থাকা একঘেয়েমি দূর হয়ে যাবে।

৪. কিছুদিন দূরে থাকুন :
সম্পর্কের ক্ষেত্রে কিছু বিচিত্র বিষয় লক্ষ্য করা যায়। যেমন দূরত্ব অনেক সময় ভালোবাসাকে আরও অনেক বেশি তীব্রতর করতে বাধ্য। এ কারণে আপনাদের সম্পর্ককে একঘেঁয়েমিতার হাত থেকে বাঁচাতে পারলে দুজন দুজনার থেকে কিছুটা দূরে অবস্থান করুন। এই পরীক্ষাটি কিছুদিনের জন্য চালিয়ে যান। এতে করে দেখবেন আপনি একটি ইতিবাচক ফলাফল পাবেন। আপনারা দুজন দুজনার প্রতি আবার নতুন করে এক ধরনের আকর্ষণ অনুভব করে থাকবেন। ফলে ভালোবাসাগুলো নতুন রূপে আপনার কাছে ধরা দেবে।

৫. রোমান্টিক বই পড়ুন :
সম্পর্ককে নতুন রূপে পেতে আরেকটি বিষয় আপনি করতে পারেন সেটি হল কিছু ভালোবাসার এবং রোমান্টিক বই পড়ুন এবং গল্পগুলো নিয়ে প্রিয় মানুষটির সাথে আলোচনা করুন। এমনিতেই খেয়াল করে দেখবেন সাহিত্য আমাদের মনকে ছুঁয়ে যাওয়ার ক্ষমতা রাখে। আমরা যখন একটা গল্প বা উপন্যাস পড়ি তখন সেই গল্প বা উপন্যাসের নায়ক নায়িকা হয়ে যাওয়ার চেষ্টা করি। এক্ষেত্রে বিষয়টি আপনার সম্পর্কের ক্ষেত্রে প্রয়োগ করলে আপনি আাগের চেয়ে অনেক বেশি রোমান্টিক হয়ে যাবেন এবং প্রিয় মানুষটিকে ভালোবাসবেন উপন্যাসের নায়ক নায়িকার মত করেই। ফলে আপনাদের সম্পর্কে নতুনত্ব আসবে।