শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসি বাংলাদেশের

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মাস্ট উইন এই ম্যাচে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জিতলেন কয়েন নিক্ষেপে এবং জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় তিনি।

টাইগাররা প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৪৯ রান। ফলে আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

জবাবে ব্যাটিং করতে নেমে ৫০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান নেয় আফগানিস্তানরা। ফলে ৩ রানের জয় পেল টাইগাররা।

এদিকে, শুরুতে আফগানিস্তানের প্রথম উইকেট নিল টাইগার মুস্তাফিজ। পরে মোহাম্মদ শাহজাদকে বোল্ডআউট করে দিল মাহমুদুল্লাহ। অনেক অপেক্ষার পর আজগরকে অাউট করলেন টাইগার মাশরাফী। এরপর অাবারো উইকেট, শাহিদিকে বোল্ডআউট করে দিলেন টাইগার মাশরাফী।৪৮ তম ওভারে এসে সাকিব আউট করেন নবিকে।

এর আগে প্রথমেই ওপেনিং জুটি নামেন লিটন ও শান্ত। কিন্তু আজও পারলেন না শান্ত, ছক্কা মারতে গিয়ে অাউট হলেন ক্যাচে। পরে ব্যাটিংয়ে আসেন মিঠুন। তিনি এলবিডব্লিউতে সাজঘরে ফিরেন। পরে আশার আলো দেখিয়ে বিদায় নিলেন লিটন দাস। আর ব্যাটিংয়ে নেমেই রান আউট হয়ে সাজঘরে ফিরেন সাকিব। পরে রান আউটে সাজঘরে ফিরেন মুশফিকও।

এদিকে, আফগানদের বিপক্ষে ৮১ বলে ৭৪ রান করে আউট হন টাইগার মাহমুদুল্লাহ রিয়াদ। এর মধ্যে রশিদে খানের বলে বিশাল ছক্কা হাঁকালেন মাহমুদুল্লাহ। পরে মাশরাফী ৯ বলে ১০ রান তিনিও আউট হন। পরে ক্রিজে নামেন মিরাজ।

এদিকে, মাহমুদুল্লাহর পর হাফসেঞ্চুরি করেন টাইগার ইমরুল কায়েস। ৮৯ বলে ৭২* রান করেন ইমরুল। মিরাজ ৪ বলে ৫* রান করেন।

বাংলাদেশ একাদশে ছিল ২ পরিবর্তন। রুবেল ও মোসাদ্দেক। তাদের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছে অপু ও ইমরুল।