অবশেষে প্রকাশ হলো ফারিয়ার ‘বাকরখানি প্রেম’

দেশীয় শোবিজের আলোচিত মুখ ফারিয়া শাহরিন বছর খানেক আগে ‘বাকরখানি প্রেম’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন। এতে ফারিয়ার বিপরীতে অভিনয় করেছিলেন ইফরান সাজ্জাদ। পরিচালক ছিলেন জীবন শাহাদাৎ।

কিন্তু কম্পিউটারের হার্ড ডিস্ক ক্র্যাশজনিত কারনে অনিশ্চিত হয়ে পড়েছিল এই নাটকের ভাগ্য। শেষমেষ অনেক চেষ্টার পর উদ্ধার হয় ফুটেজ। অবশেষে নাটকটি সরাসরি ইউটিউবে মুক্তি দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান লায়নিক মাল্টিমিডিয়া।

এ প্রসঙ্গে নাটকের পরিচালক জীবন শাহাদাৎ বলেন, ‘নাটকটি টেলিভিশনের জন্য নির্মিত হলেও ফুটেজ হারিয়ে বেকায়দায় পড়ে গিয়েছিলাম। শেষমেষ ইউটিউবে দর্শকদের কাছে পৌঁছাতে পেরেছি এটাই স্বার্থকতা। ইতিমধ্যে ভালো সাড়াও পেয়েছি।’

গল্পে দেখা যাবে, ফারিয়া পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার বাকরখানির ওপর তথ্যচিত্র বানাতে বিদেশ থেকে দেশে আসেন। কাজ করতে গিয়ে পরিচয় হয় চারুকলা বিভাগের ছাত্র ও শৌখিন ফটোগ্রাফার শব্দ আহমেদের সঙ্গে। ফারিয়ার তথ্যচিত্রে কাজে সাহায্য করতে গিয়ে শব্দ একের পর এক অদ্ভুত ঘটনা ঘটাতে থাকেন। এর ফাঁকে চলতে থাকে বাখরখানি নামকরণের পেছনের গল্প।

এতে শব্দ আহমেদের চরিত্রে ইরফান সাজ্জাদ ও ফারিয়ার চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া শাহরিন। ইফফাত জাহানের গল্প ভাবনায় নাটকটিতে আরো অভিনয় করেছেন কচি খন্দকার, গোলাম সারোয়ার, আনোয়ার হোসেন প্রমুখ।