‘ইত্যাদি’তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মিরু

দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বে একটি ‘গুরুত্বপূর্ণ’ অংশে অভিনয় করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক ছাত্র হৃদয় আল মিরু।

আগামী ২৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় প্রচারিত হবে এবারের ইত্যাদি। এবারের অনুষ্ঠান ধারণ করা হয়েছে দেশের উত্তরের জেলা নীলফামারীতে।

ইত্যাদিতে অভিনয়ের সুযোগ পাওয়ার অভিজ্ঞতা জানাতে গিয়ে হৃদয় আল মিরু বলেন, ‘ইত্যাদি দেশের সবচেয়ে জনপ্রিয় একটা অনুষ্ঠান। ছোটবেলা থেকেই ইত্যাদির অপেক্ষায় থাকতাম, এখনো থাকি। সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে, ইত্যাদি এবার আমার নিজ জেলা নীলফামারীতে অনুষ্ঠিত হয়ে গেল। ঠিক এবারেই আমি প্রথমবারের মতো ইত্যাদিতে কাজ করছি। সত্যি এটা আমার জন্য অনেক সৌভাগ্যের একটা বিষয়। খুব গর্ব হচ্ছে, আনন্দ হচ্ছে।’

হৃদয় আল মিরু এনটিভির কমেডি রিয়েলিটি শো এবং মার্সেল হা-শো সিজন থ্রিতে সারা দেশ থেকে চ্যাম্পিয়ন হন। মাহমুদ হাসান সিকদার পরিচালিত ‘অবতার’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। সিনেমাটি আগামী ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে। এনটিভিতে মাসুদ সেজানের ধারাবাহিক নাটক ‘ডুগডুগি’তে কাজ করছেন মিরু।

হৃদয় আল মিরুর বাড়ি নীলফারীর জলঢাকা উপজেলার লক্ষীমাড়াই গ্রামে। তিনি শিমুলবাড়ী হাই স্কুল এবং পরবর্তীতে নীলফামারী পুলিশ লাইন একাডেমি থেকে মাধ্যমিক শেষ করেন। পরে নীলফামারী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। নাট্যকলা বিভাগ থেকে শেষ করেন স্নাতক ও স্নাতকোত্তর।

বর্তমান কাজ সম্পর্কে হৃদয় আল মিরু বলেন, ‘এখন ঢাকায় বিভিন্ন টিভি চ্যানেলে ম্যাগাজিন অনুষ্ঠানে অংশ নিচ্ছি। সারা দেশে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে স্ট্যান্ড আপ কমেডি ও উপস্থাপনায় ব্যস্ত সময় পার করছি।’

হৃদয় আল মিরু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের থাকার সময় বিভিন্ন কমেডি শোতে অংশ নিতেন। বিশ্ববিদ্যালয়ের নানা অনুষ্ঠানেও দেখা যেত তাকে।