এপিএলে শাহজাদকে ফিক্সিংয়ের প্রস্তাব

সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে হেরে ইতোমধ্যেই এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান। আফগানরা বিদায় নিলেও এশিয়া কাপের পর্দা নামতে বাকি চারদিন, বাকি আরও তিনটি ম্যাচ। ইতোমধ্যে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছে আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে।

ফিক্সিংয়ে প্রস্তাব পেলেও সেটা চলমান এশিয়া কাপের কোনো ম্যাচে নয়, আসন্ন আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগে (এপিএল) স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছে শাহজাদকে। ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গে টিম ম্যানেজম্যান্টকে জানিয়েছেন এই আফগান ওপেনার। তারা সেটা জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে। এখন পুরো বিষয়টি তদন্ত করবে আইসিসি।

আসিসির দুর্নীতি দমন ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল বলেন, ‘এশিয়া কাপ চলাকালে এমন একটা প্রস্তাব দেওয়া হয়েছে। তবে এটা তাদের (আফগানিস্তান) নিজস্ব টি-টোয়েন্টি লিগে। গেল রবিবার এ ব্যাপারে খবর পাওয়া যায়, যা নিয়ে দুর্নীতি দমন ইউনিট কাজ করা শুরু করেছে।’

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে এপিএলের প্রথম আসর। টুর্নামেন্টে অংশ নেবে প্রদেশের পাঁচটি দল। এবারের আসরে শাহজাদকে দলে ভিড়িয়েছে পাকতিয়া। দলটির আইকন ক্রিকেটার হিসেবে রয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

টুর্নামেন্টের প্রথম আসরে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমেরও অংশ নেওয়ার কথা রয়েছে। দুই বাংলাদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে নাঙ্গরহর। এছাড়াও টুর্নামেন্টে অংশ নেবেন ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামের মতো তারকা ক্রিকেটাররা।

সূত্র: প্রিয়.কম।