মোস্তাফিজের শেষ ওভারের বোলিং নিয়ে ব্যাপক প্রশংসা করলেন মোহাম্মদ আশরাফুল

বাঁচা-মারার লড়াইয়ে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় এসেছে মোস্তাফিজুর রহমানের শেষ ওভারের বোলিং ভেলকিতে। রবিবার আবু ধাবিতে শেষ ওভারে আফগানদের দরকার পড়ে ৮ রান। মাত্র ৪ রান খরচ করেন কাটার মাস্টার, যার দুটি আবার লেগবাই থেকে আসে।

আশরাফুল এবার এশিয়া কাপের গতকালকের খেলার শেষ ওভারের বোলিং নিয়ে ব্যাপক প্রশংসা করেন। জাতীয় দলে ফেরার অপেক্ষায় থাকা পেসার তাসকিন আহমেদ ও একই সুরে কথা বলেন।

এদিকে, আবুধাবির প্রচণ্ড গরমে মুস্তাফিজ দুর্বল হয়ে পড়েছিলেন। শরীরে বোলিং করার মতো শক্তি ছিল না। কিন্তু মুস্তাফিজের যে বোলিং করতেই হবে! তাই তাকে উজ্জীবিত করেন অধিনায়ক মাশরাফি।

মুস্তাফিজ বলেন ‘ভাই আমাকে একটা কথা বলছিল যে তোর বোলিং করা লাগবেই। মাঝখানে ৩ ওভার বোলিংয়ের সময় ভাইকে বলেছি যে পায়ে লাগছে। ভাই তখন বলেছেন যে তুই রেস্ট নে। শেষে করবি আবার। আমি বলছি যে ভাই ঠিক আছে, যেভাবে পারি করব।’

এরপর মুস্তাফিজ আরও চার ওভার বল করেন। শেষ ওভারে আফগানদের প্রয়োজন ছিল আট রান। হাতে ছিল চার উইকেট। মাশরাফি বল তুলে দিলেন বোলিং না করতে চাওয়া মুস্তাফিজের হাতেই। দ্য ফিজ গুরুদায়িত্ব পেয়ে হতাশ করেননি অধিনায়ককে। তিন রানে জয় এনে দিয়ে দেশকে ভাসিয়েছেন বিজয়ের আনন্দে।