‘গ্যালারিভর্তি মানুষের চিৎকার শুনলেই পা দু’টাকে বলি তৈরি হও’

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি বিন মুর্তজা। এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ২ উইকেট তুলে নিয়ে এ মাইলফলকে পৌঁছন নড়াইল এক্সপ্রেস।

১৯৪ ম্যাচে আড়াইশ’ উইকেট নেয়া মাশরাফিই ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি। তার থেকে ৬টি উইকেট কম দ্বিতীয় অবস্থানে থাকা সাকিব আল হাসানের। ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে মাশরাফির অবস্থান ২৫।

অসাধারণ এই অর্জনের পর সমর্থকদের ধন্যবাদ জানিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ম্যাশ। পোস্টে সামনের দিনগুলোর জন্য সবার কাছে দেয়া চেয়েছেন তিনি।

মাশরাফি লিখেছেন, ‘দেখতে দেখতে অনেকটা পথ পার হয়ে আসলাম। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্তু মাঝ পথে বার বার পা দু’টা সঙ্গ ছেড়ে দিচ্ছিল। যতবার ইনজুরিতে পরেছি ততবার মনে হয়েছে এবার মনে হয় আর পারবো না।

কিন্তু যখনি গ্যালারী ভর্তি মানুষের চিৎকার শুনি, তখনি পা দু’টাকে বলি তৈরি হও, কারণ আমি আবার মাঠে নামব। যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের। আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলাম। এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সকলের প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে যেতে চাই আরো অনেকটা পথ। দোয়া করবেন সবাই।’

২০০৯ সালের পর আর সাদা পোশাকে মাঠে নামা হয়নি মাশরাফির। ঘোষণা না দিলেও আর কখনো নিজের প্রিয় ফরম্যাটে ফিরবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। আর টি-২০ ছেড়েছেন গতবছর। এখন তার ব্যস্ততা কেবলই ওয়ানডেতে। ২০১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন বলেই প্রত্যাশা।

সূত্র: সময় নিউজ।