পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আরো একটি ইতিহাস গড়তে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এশিয়া কাপে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে খেলার হাতছানি বাংলাদেশের সামনে। আসে জন্য বাংলাদেশকে জয় লাভ করতে হবে আর মাত্র একটি ম্যাচ। এশিয়া কাপে আবারো পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আগামী ২৬ সেপ্টেম্বর এর ওই ম্যাচে যে দল জিতবে সেই দল খেলবে এশিয়া কাপের ফাইনালে। এর আগে পাকিস্তানের বিপক্ষে মোট ৩৫ টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ দল।

যার মধ্যে জয় লাভ করেছে চারটি ম্যাচে। তবে শেষ পাঁচ দেখার মধ্যে তিনটিতে জয়লাভ করেছে বাংলাদেশ। সর্বশেষ ২০১৫ সালে ঘরে মাটিতে পাকিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ দল। তবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে প্রথম জয় আসে ১৯৯৯ সালের বিশ্ব কাপে।

এদিকে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে সেরা একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। তবে একাদশে আসতে পারে  পরিবর্তন। অফ ফর্মে থাকা নাজমুল হাসান শান্ত পরিবর্তে ওপেনিং এ আবার দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

আগামীকালের ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ : সৌম্য সরকার, লিটন কুমার, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মাশরাফি বিন মুর্তজা, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু এবং মোস্তাফিজুর রহমান।