মাশরাফি ভাই বলছিলেন ‘দ্যাখ তোর হাতেই সব কিছু’

শেষ ওভারে আফগানদের প্রয়োজন ছিল কেবল ৮ রান। প্রতিপক্ষের হাতের মুঠোয় থাকা সেই জয় ছিনিয়ে এনেছেন মুস্তাফিজ। প্রচণ্ড গরমে ডিহাইড্রেশনে ক্র্যাম্প করেছিল পায়ের পেশিতে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে এক পর্যায়ে বলেছিলেন যে আর পারছেন না বোলিং করতে।

কিন্তু অধিনায়ক তাকে দারুণভাবে অনুপ্রাণিত করেন, কারণ দলের জন্য জরুরি ছিল তার বোলিং। মুস্তাফিজ ক্র্যাম্প সয়ে, ছোট রান আপেই বোলিং করে জেতান দলকে।সোমবার সংবাদ মাধ্যমকে মোস্তাফিজ জানালেন, “শেষ ওভারে আফগানদের দরকার ছিল ৮ রান।

তখন মাশরাফি ভাই বলছিলেন, ‘আমরা অনেকবার ৮/৯ রান ডিফেন্ড করতে গিয়ে হেরেছি। আজকে তুই জেতা।’ ভাই কথাটা বলার সময় খুব ভালো লাগছিল। বোলিং করতে কষ্ট হচ্ছিল, তবু চেষ্টা করলাম। পাশে অপু ভাই ছিলেন। তিনিও বলছিলেন, ‘দ্যাখ, তোর হাতেই সব কিছু।”

মোস্তাফিজ আরও বলেন “মাঝখানে ৩ ওভার বোলিংয়ের সময় মাশরাফি ভাইকে বলেছি যে পায়ে লাগছে। ভাই তখন বলেছেন, ‘তুই বিশ্রাম নে, শেষ দিকে আবার বল করতে হবে।’ পায়ে যেন না লাগে সেজন্য শেষ স্পেলে ছোট রান-আপে দৌড়েছি। আমার নিজের ওপর বিশ্বাস ছিল।

তবে ভাগ্যের সহায়তা ছাড়া এ ম্যাচ জেতা সম্ভব ছিল না।’আগামী বুধবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে মোস্তাফিজের বলেন, ‘আফগানিস্তানকে হারিয়ে আমাদের আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে। তবে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা কঠিন হবে। পাকিস্তানকে বিশ্বাস নেই।

ওরা যেদিন ভালো খেলে, সেদিন প্রতিপক্ষকে পাত্তাই দেয় না। ভাগ্যে থাকলে আমরা ম্যাচটা জিততে পারবো।’