অহংকারী রশিদকে নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

এশিয়া কাপে প্রথম ম্যাচে তারা জিতেছিল শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর বাংলাদেশকেও হারিয়েছিল তারা। যদিও সেই ম্যাচে বাংলাদেশ সেরা একাদশ মাঠে নামায়নি। এই দুটি ম্যাচে জিতে খুব বেশি উড়েছিল আফগানিস্তান।

সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরেছিল তারা। সেই ম্যাচে আবার পাক তারকাদের আউট করে আঙ্গুল তুলে সমালোচিত হয়েছেন। নিজেকে অনেক বড় খেলোয়ার ভেবে নিয়ে কথা বলেছেন অনেক বড় বড়।

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে প্রথম ম্যাচের স্বপ্নই যেন লেগেছিল তার চোখে। তাইতো বাংলাদেশকে কোন দলই মনে হয়নি তার কাছে। যেন, হেলায় হারাবে টাইগারদের। কিন্তু তা আর হয়ে উঠেনি।

গতকাল ব্যাট হাতে ৮৯ বলে ৭২ রান করার পর একটি ভাইটাল উইকেট নিয়েছেন, দুর্দান্ত ক্যাচ ধরেছেন। জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

গতকাল ম্যাচ শেষে রশিদ খানকে নিয়ে রিয়াদ বলেন, ‘আমি তার বোলিং মোকাবেলা করার জন্য অতিরিক্ত কোনো প্র্যাকটিস করিনি। আমরা গত ৪ দিনে ৩ ম্যাচ খেলেছি। তাই তাকে নিয়ে আলাদা করে ভাবার কোনো সময় ছিল না।

আমরা সবাই জানি রশিদ বিশ্বমানের বোলার। তাই বলে এর মানে এই নয় তাকে খেলাটা খুব কঠিন। হয়তো আমরা তাকে সেভাবে গ্রহনই করিনি। আমি ও ইমরুল যখন ব্যাটিং করছিলাম আমরা শুধু আমাদের বলেছি রশিদকে কোনো উইকেট দিবো না।