রশিদ খানের চোখে ক্রিকেটে সর্বকালের সেরা খেলোয়াড় যিনি

টুইটারে রাশিদ খানের জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন ক্রিকেটের সবচেয়ে বড় তারকাদের মধ্যে একজন, শচীন টেন্ডুলকার তাকে উদ্দেশ্য করে টুইট করেছিলেন শচীন। সেখানেই তিনি শচীনকে ‘সর্বকালের সেরা’ বলে ডেকেছেন।

সদ্য ২০ বছরে পা দেওয়া রাশিদ ক্রিকেটের দ্রুততম ১০০ উইকেট তোলার রেকর্ডের অধিকারী। মাত্র ৪৪টি ম্যাচেই রাশিদ এই কীর্তি ছুঁয়ে ফেলেছে। মিচেল স্টার্ক এই কীর্তি গড়েছিলেন ৫২ ম্যাচে।

জন্মদিনের দিন ব্যাট হাতে ৩২ বলে ৫৭ রান করেছেন রাশিদ। বল হাতেও নিয়েছেন ২টি উইকেট। ওই দিন ৯ ওভারে ৩ টে মেডেন দিয়ে এবং ১৩ রান দিয়ে মোট ২টি উইকেট তুলেছেন রহস্যময় স্পিনার রাশিদ খান। এমনকি সেই ম্যাচের ‘প্লেয়ার অফ দা ম্যাচ’ও হয়েছেন তিনি। তার জন্মদিন আরও বিশেষ হয়ে উঠেছে যখন ক্রিকেটের কিংবদন্তি শচীন টেন্ডুলকার তাকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা পাঠান টুইটারে।

বৃহস্পতিবার শচীন তার টুইটারে লিখেছেন, ‘শুভ জন্মদিন রাশিদ খান। আশা করছি তুমি এক লম্বা এবং দারুণ ক্রিকেট ক্যারিয়ার কাটাও।’ ক্রিকেটের সুপারস্টারের এই টুইট ৩০ হাজার লাইক এবং ২ হাজার শেয়ার পেয়েছে। এমনকি আফগানিস্থানের ক্রিকেটপ্রেমীরাও খুব খুশি শচীনের এই শুভেচ্ছাবার্তায়।

শচীনের এই টুইটের উত্তরে রাশিদ খানও টুইট করেছেন। রাশিদ বলেছেন ‘বিশ্বের সর্বকালের সেরা ব্যাটসম্যানকে আমায় শুভেচ্ছাবার্তা জানানোর জন্য ধন্যবাদ। তুমি চ্যাম্পিয়ন এবং ক্রিকেটের ইতিহাসে অনন্য। তোমার শুভেচ্ছা আমার কাছে অন্যতম।