ওপেনিং নিয়ে বিশেষ পরিকল্পনায় স্টিভ রোডস

এশিয়া কাপে তামিম না থাকায় প্রত্যেক ম্যাচে ওপেনিং নিয়ে চিন্তার মুখে পড়ছে বাংলাদেশ। তাই অঘোষিত সেমিফাইনালের আগেই কোচের বিশেষ পরিকল্পনায় টাইগারদের টপ অর্ডার। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দলের ওপেনিং নিয়ে বিশেষ পরিকল্পনার কথা জানিয়েছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

আফগানিস্তানের বিপক্ষে লিটন ও শান্তর ওপেনিং জুটিতে গ্রুপ পর্বে এসেছে ১৫ রান। সুপার ফোরের ম্যাচে আবার দেখায় আসে ১৬ রান। অন্যদিকে ভারতের বিপক্ষেও এসেছে ১৫ রান।

চার ম্যাচে লিটনের ব্যাট থেকে আসে ৫৪ রান (০,৬,৭,৪১)। অন্যদিকে তামিমের বদলি হিসেবে সুযোগ পাওয়া শান্ত তিন ম্যাচে ফ্লপ ছিলেন। তার ব্যাট থেকে আসে মাত্র ২০ রান (৭,৭,৬)।

পাকিস্তানের বিপক্ষে দলে ওপেনিং নিয়ে স্টিভ রোডস বলেন,

‘ওপেনারদের ব্যর্থতা অবশ্যই উদ্বেগের। শেষ ম্যাচে (মাহমুদউল্লাহ) রিয়াদ ও ইমরুল (কায়েস) কার্যকরী একটা জুটি গড়েছে। যা আমাদের কঠিন অবস্থা থেকে বের করে এনেছে। কিন্তু সত্যি বলতে আমাদের শুরুটা ভালো হওয়া দরকার, নয়তো ম্যাচে ফেরা কঠিন হয়ে যাবে।’

এছাড়া তিনি আরও বলেন,

‘এই দুই দিনে খেলোয়াড়রা চাঙা হওয়ার সুযোগ পেয়েছে। বিশ্রাম খেলোয়াড়দের মানসিক এবং শারীরিকভাবে প্রস্তুত হতে সাহায্য করেছে। সত্যি বলতে আমরা চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি। এটা আমাদের জন্য বড় একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ জিততেই আমরা এখানে এসেছি।’