জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের বিলুপ্তি চান হিথ স্ট্রিক

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে হিথ স্ট্রিকের বিরোধ তুঙ্গে। ২০১৯ বিশ্বকাপ বাছাইয়ের পর তাকে ছাঁটাই করেছে বোর্ড। প্রতিশোধ হিসেবে বোর্ডের বিলুপ্তির জন্য সুপ্রিমকোর্টে আবেদন জানিয়েছেন এই সাবেক অধিনায়ক! জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের অবস্থা ভালো নয়। আর্থিক দৈন্যদশায় ক্রিকেটারসহ স্টাফদের বেতন-ভাতা বকেয়া রয়েছে। উত্তরণে বাধ্য হয়েই এগিয়ে আসতে হয়েছে আইসিসিকে।

এমন অবস্থায় নিজের ও স্টাফদের দেনা মিটিয়ে দিতে হারারের সুপ্রিমকোর্টে আবেদন করেছেন সাবেক পেসার স্ট্রিক। আবেদনে নিজের এবং ছাঁটাই হওয়া স্টাফদের বকেয়া অর্থের তালিকা জমা দিয়েছেন তিনি। বিশ্বকাপ বাছাইয়ের পর সব কোচিং স্টাফকে ছাঁটাই করে জিম্বাবুয়ে বোর্ড।

স্ট্রিক বলেছেন, তাদের চুক্তি অবৈধভাবে বাতিল করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, বোর্ড চলছে ‘বেপরোয়াভাবে ও অবেহলায়’। তাই অতি দ্রুত বোর্ডের বিলুপ্তি চান তিনি। স্ট্রিক তার আবেদনে জানিয়েছেন, বোর্ডের কাছে এক লাখ ২৮ হাজার ৭৬২.৯৫ মার্কিন ডলার পাওনা রয়েছে তার।

একই সঙ্গে ব্যাটিং কোচ ল্যান্স ক্লুজনার, ফিটনেস ট্রেইনার শন বিল ও সহকারী কোচ ওয়েইন জেমসও বড় অঙ্কের অর্থ পান বোর্ডের কাছে। সব মিলিয়ে যার পরিমাণ প্রায় দুই লাখ মার্কিন ডলার।