মেহজাবিনের অমৃত কথা !

হালের জনপ্রিয় নাট্যাভিনেত্রী মেহজাবীন চৌধুরী নাটক মানেই দর্শকদের কাছে অন্যরকম উম্মাদনা। তার নাটপক মানেই ভিন্ন কিছু। বিশেষ করে গেল বছর মিজানুর রহমান আরিয়ানের ‘বড় ছেলে’ নাটকে তার অন্যবদ্য অভিণয় নজর কেড়েছে দর্শকদের।

তারপর থেকেই একের পর এক দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েই যাচ্ছেন এই গ্ল্যামার কন্য।এবার এই লাস্যময়ী অভিনেত্রীকে নিয়ে নিয়ে নির্মিত হলো নতুন নাটক ‘অমৃত কথা’। এটি রচনা করেছেন মাসুম শাহরীয়ার ও পরিচালনা করেছেন এল আর সোহেল।

এর গল্পে দেখা যাবে- রঞ্জু এখনও বিয়ে করেনি। একটা প্রাইভেট ফার্মে চাকরি করে। বাবা মারা গেছে অনেকদিন। মাকে নিয়ে সংসার। একতলা বাড়ির একটা অংশ ভাড়া দেয়া। এক সকালে রঞ্জুর গলা দিয়ে ব্লিডিং হতে শুরু করে।

নানা রকম টেস্টের পর ডাক্তার জানান, অবস্থা ভয়াবহ। সাত দিনের বিশ্রাম। একটা শব্দও গলা দিয়ে বের করা যাবে না।এরপর শুরু হয় একটা নির্বাক গল্প। চলে মূকাভিনয়। পাশের বাড়ির মেয়েটা এই সুযোগে তার ভালোবাসার কথা জানায় রঞ্জুকে। কিন্তু তার ভালোবাসা তো অন্যখানে।

নির্মিতা জানান, নাটকে নির্বাক এই গল্পের শেষটা চমকে দেবে দর্শকদের। যেখানে দেখা যাবে, সত্যিকার ভালোবাসার গল্পের কোনও সংলাপ দরকার হয় না। কারণ, ভালোবাসতে ভাষা লাগে না। ভালোবাসার চেয়ে সুন্দর কোনও ভাষা নেই।

এতে মেহজাবীন চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, ডেইজি আহমেদ, প্রিমা, ফারহাদ বাবু প্রমুখ।