পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

এশিয়া কাপের সুপার ফোরে গুরুত্বপূর্ণ ম্যাচে আবুধাবিতে আজ মুখোমুখি হয় বাংলাদেশ-পাকিস্তান। আর এই ম্যাচে টসে জিতে প্রপ্রথমেই ব্যাটিংয়ে নেমে ৪৮.৫ ওভার খেলে অলউইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে পাকিস্তানকে ২৪০ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

জবাবে ব্যাটিং করতে নেমে ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ২০২ রান করে পাকিস্তান। ফলে ৩৭ রানের বিশাল জয় লাভ করে বাংলাদেশ। আর সেই সাথে আগামী ২৮ তারিখ ভারতের সাথে ফাইনাল খেলবে বাংলাদেশ।

শুরুতেই পাকিস্তানের প্রথম উইকেট জামানকে আউট করেন মিরাজ। পরের ওভারে এসেই সরফরাজ আহমেদকে আউট করেন মুস্তাফিজ। পরে আবারো উইকেট পান টাইগার মুস্তাফিজ। বাবর আজমকে ফেরান মুস্তাফিজ।

পরে ২০তম ওভারে এসে শোয়েব মালিককে অাউট করলেন রুবেল। ২৫তম ওভারে এসে সাদাব খানকে আউট করলেন সৌম্য। পরে মিরাজের বলে লিটনের স্ট্যাপিংয়ে সাজঘরে ফিরেন আসিফ আলি ও মাহমুদুল্লাহর বলে লিটনের স্ট্যাপিংয়ে আউট হন ইমাম উল হক। পরে হাসান আলিকে আউট করেন মুস্তাফিজ। পরের ওভারেই নওয়াজকে আউট করে মুস্তাফিজ।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, গাজী টিভি ও চ্যানেল নাইন। এছাড়া ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টস ও দুরদর্শনের পর্দায়ও দেখা যাবে এশিয়া কাপের সব ম্যাচ।

এর আগে শুরুতেই সৌম্য ও মুমিনুলের দুই উইকেট হারায় বাংলাদেশ। পরে অাউট হন লিটন দাসও। এবারও পারলেন না সৌম্য ও মুমিনুল। পরে মিঠুনও ফিরেন সাজঘরে। তবে, সেঞ্চুরির পথে ছিলেন মুশফিক। কিন্তু সেঞ্চুরিটা হলো না মুশফিকের; ৯৯ রান করে আউট হলেন মুশফিক।

এদিকে, শুরুতে হাফসেঞ্চুরি করেন মুশফিক। মুশফিকের পর হাফসেঞ্চুরি করলেন মোহাম্মদ মিঠুন। ১১৬ বলে ৯৯ রান করেন মুশফিক। ৮৪ বলে ৬০ রান করেন মিঠুন।