নিজেকে অতটা সস্তা ভাবি না : মাশরাফি

এশিয়া কাপেই দুইবার ফাইনাল খেলেছে বাংলাদেশ। গত মার্চে শ্রীলঙ্কার মাটিতে ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে হারতে হয়েছে ভারতের কাছে। ট্রফির কাছে গিয়েও শেষমেশ খালি হাতে ফিরতে হচ্ছে বারবার। দুবাইতে কাল এশিয়া কাপের ফাইনাল। প্রতিপক্ষ সেই ভারত। এবার কি সম্ভব হবে?

ফাইনালে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে একটা ট্রফি যেন জরুরি হয়ে পড়েছে মাশরাফি ও তার দলের জন্য।আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে অনেক বছরই তো হলো বাংলাদেশের, এবার একটা ট্রফি চাই- এই চাহিদা ক্রিকেটপ্রেমীদেরও। এটা সময়ের চাহিদাও বটে।

আর এটা হলে অধিনায়ক মাশরাফির ইমেজের জন্য যেমন ইতিবাচক হবে, ইতিবাচক দলের জন্যও। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এ ধরনেরই একটা প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশ অধিনায়ককে। তাতে একটু যেন বিরক্তই হলেন ম্যাশ।

মাশরাফি বলেন, ‘দেখেন, নিজেকে অতটা সস্তা ভাবি না। ট্রফি দিয়ে নিজেকে বিচার করি না। আপনি যদি আমাকে ট্রফি দিয়ে বিচার করেন, সেটা আপনার ব্যাপার। কিন্তু আমি আমাকে ট্রফি দিয়ে বিচার করি না। তবে হ্যাঁ, বাংলাদেশের জন্য হয়তো একটা ট্রফি দরকার এই পর্যায়ে।

কিন্তু এটা যে কাল বা পরশু না হলে সমস্যা, সেটা নয়।’মাশরাফি যোগ করেন, ‘আমরা বেশ কয়েকটা ফাইনাল খলেছি। কিন্তু ট্রফি জিততে পারিনি। একটা ট্রফি আসলে আজ যারা অনূর্ধ্ব-১৯ বা ‘এ’ দলে খেলছে তারা অনুপ্রাণিত হবে। কিন্তু আমার নিজের জন্য ট্রফি দরকার আছে, সেভাবে ভাবি না।

নিজেকে সস্তা ভাবতে চাই না।’-ঢাকাটাইমস