রামিজের কাছে দুঃস্বপ্ন! পাকিস্তানের সমালোচনায় আক্রম, আফ্রিদিও

হতাশা, যন্ত্রণা, আফসোস— মিলেমিশে যাচ্ছে পাকিস্তান ক্রিকেটমহলে। বুধবার সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে পরাজয় মেনে নিতে পারছেন না প্রাক্তন ক্রিকেটাররা।

বাংলাদেশের বিরুদ্ধে জেতার জন্য সরফরাজ আহমেদের দলকে করতে হত ২৪০ রান। কিন্তু পাকিস্তান থেমে যায় ৩৭ রান আগে। জিতে এশিয়া কাপের ফাইনালে ওঠে মাশরফি মর্তুজার দল। আর বিদায় নেয় পাকিস্তান।

সঙ্গে সঙ্গে পাক ক্রিকেটমহলে নেমে আসে শোকের ছায়া। প্রাক্তন অধিনায়ক রামিজ রাজা পরাজয়কে ‘দুঃস্বপ্ন’ হিসেবে চিহ্নিত করেন। তিনি বলেন, “এশিয়া কাপের আগে পাকিস্তানকে ফেভারিট হিসেবে চিহ্নিত করা হচ্ছিল। কিন্তু সেই স্বপ্ন খুব বাজে ভাবে শেষ হল। নেতৃত্ব ভাল হয়নি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংও ভাল হয়নি। এটা পাকিস্তানের কাছে দুঃস্বপ্ন ছিল।”

কিংবদন্তি অলরাউন্ডার ওয়াসিম আক্রম টিভিতে এক অনুষ্ঠানে বলেন, “কেন আমাদের দল ৪০ ওভার ব্যাট করতে পারে না, তা দেখতে হবে। শোয়েব মালিক তো আর প্রতি দিন ম্যাচ জেতাতে পারবে না। শোয়েব আউটের পর মনে হয়নি আমরা জিততে পারব।”

ক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি আবার সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশকে। লিখেছেন, “এই দলের উপর অনেক প্রত্যাশা ছিল। কিন্তু, সার্বিক পারফরম্যান্সে আমি হতাশ। আরও ফোকাস ও অনুশীলন দরকার।”-আনন্দবাজার পত্রিকা।