মুগ্ধ ওয়াসিম আকরাম, যা বললেন ‘একজন’ মাশরাফিকে দেখে

দ্রুত তিন উইকেট হারানোর পর পাকিস্তান দলের হয়ে হাল ধরেছিলেন শোয়েব মালিক এবং ইমাম উল হক। ওপেনার ইমমের সঙ্গে উইকেটে থিতু হয়ে দেখে শুনে সিঙ্গেল বের করে খেলছিলেন শোয়েব মালিক। এমন সময় রুবেল হোসেনের ওভারে লেগ সাইডে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়লেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হাতে।

মালিকের খেলা শটকে বাজপাখির মত উড়াল দিয়ে তালুবন্দি করলেন মাশরাফি। আর এই সময়েই আবারও ম্যাচের নিয়ন্ত্রণ ফিরে পেল টাইগাররা। আর মাশরাফির অসাধারণ ক্যাচে মালিকের সাজঘরে ফিরে যাওয়ার সময়টাকেই ম্যাচের টার্নিং পয়েন্ট হিসেবে দেখছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

সেই সঙ্গে অসাধারণ অধিনায়কত্বের জন্য টাইগার কাপ্তানকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক এই ফাস্ট বোলার। আর এশিয়া কাপের ফাইনালের জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন ওয়াসিম।

‘অধিনায়ক মাশরাফির প্রশংসা করতেই হয়। এতোগুলো অপারেশন করানর পরও সে যেভাবে খেলেছে অসাধারণ। মালিকের ক্যাচটা যে সে নিয়েছে তাতেই পুরো ম্যাচ ঘুরে গিয়েছে। আবারও এশিয়া কাপের ফাইনাল খেলছে দলটি। তাদের অভিনন্দন জানাচ্ছি সে জন্য’

এদিকে ইনজুরির কারনে সাকিব আল হাসান না থাকায় একজন বোলার কম ছিল বাংলাদেশ দলে। কিন্তু পার্ট টাইম বোলারদের দিয়ে সাকিবের অভাবটা দারুণ ভাবে পূরণ করেছে টাইগাররা।

‘তাঁরা চার বোলার নিয়ে ম্যাচ জিতেছে। পার্ট টাইম বোলাররা দারুন করেছে, বিশেষ করে অফ স্পিনার মাহমুদুল্লাহকে দিয়ে তাঁরা ১০ ওভার বোলিং করিয়েছে। পার্ট-টাইমারদের দিয়ে কাজটা দারুণ ভাবে সেরেছেন অধিনায়ক।