অ্যাজার বিস্ময় গোলে তোলপাড় সোশ্যাল মিডিয়া

অ্যাজারের গোল নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া। রাতারাতিভাইরাল হয়ে গেল সেই গোলের ভিডিয়ো। যা টুইট করল চেলসি।

বুধবার রাতে এই ফুটবলার আবার প্রমাণ করলেন, কেন তাঁকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারদের মধ্যে রাখা হয়। ৮৫ মিনিটে চোখ ধাঁধানো গোলটি করেন এডেন অ্যাজার। আর সেই গোলের সুবাদেই লিভারপুলকে ১-২ গোলে হারিয়ে কারাবাও কাপের চতুর্থ রাউন্ডে পৌঁছে গেল চেলসি। সঙ্গে ভেঙে গেল লিভারপুলের ১০০ শতাংশের রেকর্ড।

ওইদিন রাতে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল লিভারপুলই। ৫৮ মিনিটে লিভারপুলের হয়ে গোলটি করেন স্টুরিজ। তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ৭৯ মিনিটে চেলসিকে সমতায় ফেরান এমারসন। কিন্তু ম্যাচ শেষের ঠিক পাঁচ মিনিট আগে অ্যাজার যেটা করলেন তা বাকি সময়টাকে ভুলিয়ে দিল।

ঠিক ক’জনকে কাটিয়েছিলেন পুরো দৌড়টাতে তা হিসেব করতে গিয়ে বেশ সমস্যায় পড়তে হচ্ছে। মাঝ মাঠে বল পাওয়ার পর দু’জনকে কাটিয়ে পাস করেছিলেন ডান প্রান্তে। সেখান থেকে বল ফিরে পেয়ে তিনি প্রতিপক্ষের বক্সের কাছে পৌঁছলেন ফারমিনো ও মোরেনোকে কাটিয়ে।

বক্সের কোনা থেকে সেই চলতি বলেই যে শটটা নিলেন তা বক্সের মধ্যে থাকা সকলকে এবং গোলকিপারকে চমক দিয়ে দ্বিতীয় পোস্ট দিয়ে ঢুকে গেল গোলে। প্রতিপক্ষ দলের সেই চমক কাটতে নিশ্চয়ই অনেক সময় লেগেছে।

এই গোলের পর ফুটবল বিশ্বও মেতেছে অ্যাজার বন্দনায়। জন টেরি গোলের ভিডিয়ো টুইট করে লিখেছেন, ‘‘অ্যাজারের অনবদ্য গোল। প্রিমিয়ার লিগ এবং বিশ্বের সেরা প্লেয়ার।’’ জো হার্ট লিখেছেন, ‘‘অনুশীলন ছেড়ে বেরিয়ে এসেছিলাম অ্যাজারের ম্যাজিক দেখার জন্য।’’ ফ্র্যাঙ্ক সিনক্লেয়ার লেখেন, ‘‘এই বিশ্বে হ্যাজার্ডের থেকে কে ভাল? কে কে কে?’’-আনন্দবাজার।