বাংলাদেশের একটি ট্রফি দরকার : মাশরাফি

হয়তো এটি মাশরাফি বিন মর্তুজার শেষ এশিয়া কাপ। এরপর আর এশিয়া কাপে দেখা যাবে না বাংলাদেশ দলের অধিনায়ক কে। তাই আগামীকাল ফাইনালে বাংলাদেশ দলকে একটি চ্যাম্পিয়ন ট্রফি দিতে চান মাশরাফি বিন মর্তুজা। তবে সেটি শুধুই দলের জন্য নিজের জন্য নয়।

দুবাইয়ে ফাইনালের আগের দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, দলের জন্য ট্রফি দরকার, নিজের জন্য নয়। “প্রথমত আমি আমার নিজেকে এত সস্তা ভাবি না যে একটা ট্রফি দিয়ে নিজেকে বিচার করব। দ্বিতীয়ত, ক্রিকেট একটা ট্রফির জন্য খেলি না। দলের জন্য একটা ট্রফি হয়ত গুরুত্বপূর্ণ।

আজ হোক বা কাল, কোনো একটা পর্যায়ে গিয়ে বাংলাদেশ ইনশাল্লাহ ট্রফি পাবে।”মাশরাফির মতে, দেশের ক্রিকেটের স্বার্থে বাংলাদেশের একটি ট্রফি জয় প্রয়োজন। কিন্তু এখানে ব্যক্তিগত চাওয়ার কিছু দেখছেন না অধিনায়ক।

“ট্রফির প্রয়োজন এইজন্য যে ভবিষ্যৎ প্রজন্ম যারা ক্রিকেটে আসবে বা দলেও যারা তরুণ ক্রিকেটার আছে, যারা অনূর্ধ্ব-১৯ বা অনূর্ধ্ব-১৬ খেলছে, তারা আরও অনুপ্রাণিত হবে দল ট্রফি পেলে। সেদিক থেকে বলতে পারেন বাংলাদেশের একটি ট্রফি দরকার।

কিন্তু সেটি যে এখনই লাগবে বা কালকে না হলে সমস্যা হবে, সেটা নয়। আর ব্যক্তি মাশরাফিকে আপনি ট্রফি দিয়ে বিচার করলে সেটা আপনার ব্যাপার। আমি নিজেকে অত সস্তা ভাবি না।”