মুক্তি পেল ‘থাগস অব হিন্দুস্তান’ এর ট্রেইলার

অবশেষে মুক্তি পেল বলিউডের বহুল প্রতীক্ষিত ছবি ‘থাগস অব হিন্দুস্তান’ এর ট্রেইলার। আজ বৃহস্পতিবার যশ রাজ প্রোডাকশন তাদের অফিসিলায় ইউটিউব চ্যানেলে ট্রেইলারটি রিলিজ করেন। মাত্র দুই ঘণ্টার মধ্যে ভিডিওটি সাত লাখ ৭০ হাজার ভিউ হয়েছে।

ট্রেইলারে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনসহ নতুন রুপে দেখা গেছে আমির খান,ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখকে। বিজয় কৃষ্ণা আচার্যের পরিচালনার এই ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে কে আছেন তা নিয়ে ইতোমধ্যেই দ্বিধায় পড়েছেন দর্শকরা।

সব কিছু ঠিক থাকলে আগামী ৮ নভেম্বর বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।১৮৩৯-এ প্রকাশিত ফিলিপ ম্যাডোসের লেখা বই ‘কনফেশনস্ অব আ থাগ’ অবলম্বনে লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। সেখানে ইংরেজদের ভারত শাসন উল্লেখ করা হয়েছে। প্রযোজনায় ছিলেন আদিত্য চোপড়া।

এদিকে ছবির চরিত্রদের লুকের সঙ্গে হলিউড ছবি ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর সঙ্গে বহু মিল নিয়ে অনেকেই সমালোচনা শুরু করেছেন। ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর বিখ্যাত চরিত্র ‘জ্যাক স্প্যারো’। সেই চরিত্রে অভিনয় করেছিলেন জনি ডেপ।

‘থাগস অব হিন্দুস্তান’-এ আমিরের লুক দেখে অনেকে বলছেন, তিনিই নাকি এই ছবির জ্যাক স্প্যারো! জনি ও আমিরের ছবি পাশাপাশি দিয়ে সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ লিখছেন, ‘বিগ বাজেট জ্যাক স্প্যারো’ এবং ‘গরীবের জ্যাক স্প্যারো’।

আবার কারো কারো মতে, এই ছবিটা নিয়ে অনেক উৎসাহ ছিল। কিন্তু যে কোনো শিশুও এই দুটো ছবির মিল বুঝতে পারবে। ফলে আমিরের ছবি নিয়ে আর কোনো আগ্রহ নেই বলেও মনে করছে সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ।

আমির নিজে সোশ্যাল মিডিয়ায় লুক শেয়ার করে লিখেছেন, ‘এটাই আমি। ফিরাঙ্গি মল্লাহ। আমার থেকে ভাল মানুষ আর পাবেন না আপনি। সততা আমার দ্বিতীয় নাম। আর নিজের কাজের প্রতি বিশ্বস্ত থাকাই আমার লক্ষ্য।