লিটনের বিতর্কিত আউট নিয়ে কী বললেন শোয়েব আক্তার?

এক সময়ের বিধ্বংসী ফাস্ট বোলার শোয়েব ক্রিকেট ছেড়ে এখন পুরাদস্তুর ধারাভাষ্যকার। আগের দিন এশিয়া কাপের ফাইনালটাও দেখেছেন সামনে থেকেই। এমন ম্যাচের পর নিজের উচ্ছ্বাস গোপন রাখতে পারেননি তিনি।

ভারত ও বাংলাদেশ দুই দলকেই অভিনন্দন জানিয়ে নিজের ব্যক্তিগত টুইটারে লিখেছেন, ‘এশিয়া কাপ জয়ের জন্য ভারতকে অভিনন্দন। তবে অবশ্যই বাংলাদেশকে অভিনন্দন জানাতে হয় দুর্দান্ত একটি লড়াই উপহার দেওয়ার জন্য। গতকাল রাতে ক্রিকেটের জয় হয়েছে।’

কি হয়নি ফাইনালের সে ম্যাচে। ওপেনিংয়ে ধুঁকতে থাকা বাংলাদেশের চেহারা হুট করেই বদলে গেল। লিটন দাসের সঙ্গে ১২০ রানের বিস্ময় উপহার দিলেন নতুন ওপেনার মেহেদী হাসান মিরাজ। এরপর ছন্দপতন। পরের ১০২ রান করতে শেষ সব উইকেট। মাঝে লিটনের দারুণ সেঞ্চুরি। সঙ্গে বিতর্কিত আউট।

এরপর লক্ষ্য তাড়া করতে নেমে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ভারতকে। ভাগ্যটা টাইগারদের একটু সঙ্গ দিলে হয়তো বদলে যেত ফলাফল। এমন ম্যাচে মুগ্ধ সাবেক বর্তমান অনেক ক্রিকেটারই।

বাংলাদেশকে নিয়ে বহু কটূক্তি করা শেবাগও নিজের টুইটারে বাংলাদেশকে টুপি খোলা অভিনন্দন জানিয়েছেন, ‘বাংলাদেশ, এতো কাছে তবু কত দূর। আরও একবার এশিয়া কাপ জেতার জন্য ভারতীয় দলকে অভিনন্দন। গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড় ছাড়াও এমন উজ্জীবিত লড়াই উপহার দেওয়ার জন্য বাংলাদেশ দলকে টুপি-খোলা শ্রদ্ধা জানাচ্ছি। এই জয়ের পরও ভারতের আরও উন্নতির অনেক জায়গা আছে। আশা করি ওরা আরও ভালো করবে।